উইল জ্যাকসের বিধ্বংসী সেঞ্চুরিতে বিপিএল ইতিহাসের সর্বোচ্চ স্কোর

১৩ ফেব্রুয়ারি ২০২৪

উইল জ্যাকসের বিধ্বংসী সেঞ্চুরিতে বিপিএল ইতিহাসের সর্বোচ্চ স্কোর

চলতি বিপিএলের শুরু থেকেই দর্শকদের আক্ষেপ ছিল ম্যাচগুলোতে রান না হওয়া। তবে চট্টগ্রাম পর্বে বিপিএল আসতেই এই আক্ষেপ যেন অনেকটাই মিটিয়ে দিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলের ইংলিশ ওপেনার উইল জ্যাকসের বিধ্বংসী শতকে যৌথভাবে বিপিএল ইতিহাসের সর্বোচ্চ দলীয় সংগ্রহ গড়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

মঙ্গলবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স বোলারদের ওপর তাণ্ডব শুরু করেন কুমিল্লার দুই ওপেনার লিটন দাস জ্যাকস। একের পর এক চার-ছক্কায় ৮৬ রানের উদ্বোধনী জুটি গড়েন এই ব্যাটার। এবারের আসরে নিজের প্রথম ফিফটি হাঁকিয়ে অধিনায়ক লিটন ৩১ বলে চার ছক্কায় ৬০ রান করে ফিরলেও ঝড় থামেনি জ্যাকসের ব্যাটে।

৩১ বলে চার ছক্কায় ফিফটি হাঁকানো জ্যাকস পরের পঞ্চাশ করতে খেলেন মাত্র ১৯ বলে। আল আমিন হোসেনের ১৮তম ওভারেই হাঁকান তিনটি বিশাল ছক্কা। শেষ ওভারের প্রথম বলে ইনিংসের সবচেয়ে সফল বোলার শহিদুল ইসলামকে ছক্কা হাঁকিয়ে নিজের সেঞ্চুরি তুলে নেন জ্যাকস। শেষ পর্যন্ত ডানহাতি এই ব্যাটার ৫৩ বলে ১০ চার ছক্কায় ১০৮ রান করে অপরাজিত থাকেন। অবশ্য তৃতীয় ওভারেই কোনো রান করা এই ব্যাটারের ক্যাচ মিস করেন উইকেটরক্ষক টম ব্রুস।

জ্যাকসকে সঙ্গ দিয়ে স্বাগতিক বোলারদের ওপর ঝড় তোলেন এবারের বিপিএলে প্রথম ম্যাচ খেলতে নামা মঈন আলীও। দুই ইংলিশ ক্রিকেটারের মারমুখী ব্যাটিংয়ে চতুর্থ উইকেটে ৫৩ বলে ১২৮ রানের জুটি গড়ে দলের সংগ্রহ ২৩৯ রানে যান। রেকর্ড সংগ্রহ গড়তে কুমিল্লার ব্যাটাররা ১৭টি চার ও ১৮টি ছক্কা হাঁকান। 

এর আগে, ২০১৯ সালের আসরে একই মাঠে চট্টগ্রামের বিপক্ষে উইকেটে ২৩৯ রানের রেকর্ড সংগ্রহ গড়েছিল রংপুর রাইডার্স।

মন্তব্য করুন: