স্বাধীনভাবে কাজ করব, নাহলে যাওয়ার রাস্তা খোলা : প্রধান নির্বাচক

১৩ ফেব্রুয়ারি ২০২৪

স্বাধীনভাবে কাজ করব, নাহলে যাওয়ার রাস্তা খোলা : প্রধান নির্বাচক

প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। ছবি : অল আউট স্পোর্টস

প্রধান নির্বাচকের দায়িত্ব আনুষ্ঠানিকভাবে গ্রহণের আগেই ফিরে যাওয়ার রাস্তাটাও ঠিক করে রেখেছেন গাজী আশরাফ হোসেন লিপু। গত সোমবার তাকে প্রধান নির্বাচক হিসেবে নিযুক্ত করেছে বিসিবি। পাশাপাশি নতুন নির্বাচক হয়েছেন হান্নান সরকার। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এসে প্রধান নির্বাচক জানালেন, কাজের স্বাধীনতার বিষয়ে তিনি বিসিবির সঙ্গে ইতিবাচক আলোচনা করেছেন।

বাংলাদেশের মতো ক্রিকেটপাগলদের দেশে নির্বাচকদের কাজ খুবই কঠিন। দল ভালো করলে প্রশংসা নেই, কিন্তু খারাপ করলেই জোটে সমালোচনা। চারদিক থেকে চাপ আসতেই থাকে। তবে দল নির্বাচনের ক্ষেত্রে স্বাধীনভাবে কাজ করতে না পারলে দায়িত্ব ছাড়ার ইঙ্গিতও দিয়ে রাখলেন লিপু, স্বাধীনভাবে না হলে তো কাজ করে কোনো আনন্দ নেই। রাস্তা সবসময় খোলা আছে। আসার রাস্তাও খোলা, যাওয়ার রাস্তাও খোলা।

মিনহাজুল আবেদিন নান্নুর নেতৃত্বাধীন নির্বাচক কমিটি ৮ বছর বাংলাদেশের ক্রিকেট নিয়ে কাজ করেছে। সেই সময় তাদের কোনো স্বাধীনতা ছিল না বলে গুঞ্জন ছিল। তবে এবার তেমনটা হবে না বলেই জানালেন গাজী আশরাফ, স্বাধীনতা থাকবে। এই ব্যাপারে আমার সঙ্গে কথা হয়েছে। আগের প্রসেস নিয়ে আমি কথা বাড়াতে চাই না। যেহেতু দল নির্বাচন, সেহেতু এখানে ক্যাপ্টেন আর কোচ যুক্ত থাকবেন। আন্তর্জাতিক পরিমণ্ডলে যে সিস্টেম আছে, তার মাঝেই রাখার চেষ্টা করব।

দুই বছরের জন্য নতুন প্রধান নির্বাচককে নিয়োগ দিয়েছে বিসিবি। দেশের ক্রিকেট নিয়ে কিছু করতে এই সময়টাকেও ভালো মনে করছেন প্রধান নির্বাচক, আমি এখানে দুই বছরের জন্য এসেছি। যদি কাজ করতে পারি, দুই বছর বেশ ভালো সময়।

মন্তব্য করুন: