বিস্ফোরক সাকিবের ব্যাটে দ্রুততম ফিফটি

১৩ ফেব্রুয়ারি ২০২৪

বিস্ফোরক সাকিবের ব্যাটে দ্রুততম ফিফটি

ঘরোয়া বা আন্তর্জাতিক – যাই হোক না কেন, সাকিব যখন স্বরূপে ফেরেন, সেটা প্রতিপক্ষের জন্য ভীতিকর হয়ে দাঁড়ায়। চলতি বিপিএলে এবার সেটা হাড়ে হাড়ে বুঝল খুলনা টাইগার্স। চোখের সমস্যা এবং নানা বিতর্ক দূরে রেখে চলতি আসরের দ্রুততম ফিফটি হাঁকালেন রংপুর রাইডার্সের হয়ে খেলা সাকিব। এর মাঝে এক ওভারেই নিলেন ২৬ রান!

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মঙ্গলবার প্রিয় তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামেন সাকিব। এমনিতেই চট্টগ্রামের উইকেট ব্যাটিং সহায়ক, তার ওপর সাকিব ছিলেন বিধ্বংসী মেজাজে। তৃতীয় ওভারে নাহিদুলকে পরপর দুটি ছক্কা মেরে হাত খোলেন। এরপর আসল তাণ্ডবটা চালান নাসুম আহমেদের ওপর। এই স্পিনারের করা ষষ্ঠ ওভার থেকে তিন ছক্কা আর দুই চারে ২৬ রান তুলে নেন সাকিব। এদিন তার ফিফটি এসেছে মাত্র ২০ বলে, যা চলতি আসরে দ্রুততম। এর আগে এভিন লুইস ২১ বলে ফিফটি করেছিলেন। 

বিপিএল ইতিহাসে দ্রুততম ফিফটির রেকর্ডটি সুনিল নারাইনের। ২০২২ বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ওয়েস্ট ইন্ডিজের এই অলরাউন্ডার ১৩ বলে ফিফটি করেছিলেন।

এদিন সাকিব যেভাবে ব্যাট করছিলেন, তাতে মনে হচ্ছিল সেঞ্চুরিটা হয়তো পেয়ে যাবেন। দশম ওভারে ফের নাহিদুলের ওপর চড়াও হয়ে দুটি চার ও একটি ছক্কা হাঁকিয়ে সম্ভাবনাটা আরও জোরালো করেন সাকিব। তবে দ্বাদশ ওভারে লুকি উডের বলে ক্যাচ দিয়ে থামেন সাকিব। তার ৩১ বলে ৬৯ রানের ইনিংসে ছিল ৬টি করে চার-ছক্কার মার। সাকিব এদিন ব্যাট করেছেন ২২২.৫৮ স্ট্রাইকরেটে। 

মন্তব্য করুন: