সাকিব চোখে না দেখেও বোলিং করতে পারবে : জিমি নিশাম

১৫ ফেব্রুয়ারি ২০২৪

সাকিব চোখে না দেখেও বোলিং করতে পারবে : জিমি নিশাম

দীর্ঘদিন সাকিব আল হাসানের বিপক্ষে খেলে আসছেন নিউ জিল্যান্ডের অল-রাউন্ডার জিমি নিশাম। এবারই প্রথম খেলছেন একই দলে। বিপিএলে রংপুর রাইডার্সে খেলার সুবাদে সাকিবকে কাছ থেকে দেখছেন নিশাম। কিন্তু সতীর্থের চোখের সমস্যার কথাটাই তিনি জানতেন না! বৃহস্পতিবার চট্টগ্রামে সাংবাদিকদের থেকে শুনে তিনি ভীষণ অবাক হয়ে যান। কারণ, সাকিবের মাঝে এর কোনো লক্ষণই তার চোখে পড়েনি!

চোখের সমস্যাকে বুড়ো আঙুল দেখিয়ে বিপিএলে জ্বলে উঠেছেন সাকিব। প্রথম চার ম্যাচে ৪ রান রান করা সাকিব সর্বশেষ তিন ম্যাচে করেছেন ৩৪, ২৭ এবং ৬৯ রান। উইকেট নিয়েছেন ৭টি। তাই জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রংপুরের অনুশীলন শেষে নিশাম বেশ বিস্মিত হয়েই বললেন, গত ম্যাচে দেখে তো মনে হয়েছে, উল্টো তাকে সাহায্য করছে। হয়তো এক চোখে খেলাই তার জন্য সহজ (হাসি)।

বিস্ময়ের ঘোর কাটতেই সতীর্থের প্রশংসায় পঞ্চমুখ হয়ে ওঠেন নিশাম, সে দারুণ একজন ক্রিকেটার। আমি জানি না তার চোখে কী সমস্যা। এই প্রথম আমি খবরটা শুনলাম। সে যা করছে, সেটাই করতে থাকুক। কারণ, এটা কাজে দিচ্ছে (হাসি)। সে যদি চোখে নাও দেখে, তারপরও বোলিং করতে পারবে। তাতেও সে ভালো করবে।

বিপিএলে এখন পর্যন্ত দুটি ম্যাচ খেলে রংপুরের জয়ে অবদান রেখেছেন নিশাম। একইসঙ্গে দেখেছেন সাকিবের অল-রাউন্ড পারফরম্যান্স। সাকিবের মতো অল-রাউন্ডারের গুরুত্ব তিনি খুব ভালোভাবেই উপলব্ধি করতে পেরেছেন, সে আমাদের হয়ে দুর্দান্ত খেলছে। দলে তার থাকা মানে দুজন খেলোয়াড় থাকা। সে অন্যতম সেরা ব্যাটসম্যানদের একজন এবং অন্যতম সেরা বোলারও। তার দলে থাকা বিরাট সুবিধা। গত কয়েকটি ম্যাচে সে দারুণ পারফর্ম করছে। আশা করছি, সে এই ফর্মটা ধরে রাখবে।

মন্তব্য করুন: