রোহিত-জাদেজার সেঞ্চুরির পর অভিষেকে সরফরাজের ঝলক

১৫ ফেব্রুয়ারি ২০২৪

রোহিত-জাদেজার সেঞ্চুরির পর অভিষেকে সরফরাজের ঝলক

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্টে রান পাহাড়ে চড়তে যাচ্ছে ভারত। প্রথম দিনেই দেখা গেছে জোড়া সেঞ্চুরি। অভিষেকে আলো ছড়িয়েছেন সরফরাজ খান। যদিও তার চমৎকার ইনিংসটির পরিসমাপ্তি হয়েছে দুর্ভাগ্যজনক আউটে। প্রথম দিন শেষে ভারতের সংগ্রহ ৮৬ ওভারে ৫ উইকেটে ৩২৬ রান।

রাজকোটে টস জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ২২ রানেই জশস্বী জয়সোয়ালকে (১০) হারিয়েছিল ভারত। স্কোরবোর্ডে আর দুই রান যুক্ত হতেই নেই শুভমান গিল (০)। রজত পাতিদারও আউট হয়ে যান ৫ রানে। সবাই যখন ভারতের বিপদ দেখছে, তখনই রুখে দাঁড়ান অধিনায়ক রোহিত শর্মা আর অল-রাউন্ডার রবীন্দ্র জাদেজা। চতুর্থ উইকেটে দুজনে গড়েন ২০৪ রানের জুটি। রোহিত তার ক্যারিয়ারের ১১তম টেস্ট সেঞ্চুরি তুলে নেন ১৫৭ বলে। প্রায় এক বছর পর লাল বলে সেঞ্চুরি পেলেন হিটম্যান। আউট হওয়ার সময় তার নামের পাশে ১৯৬ বলে ১৪ চার ৩ ছক্কায় ১৩১ রান।

এরপরই রবীন্দ্র জাদেজার সঙ্গী হন সরফরাজ। অভিষিক্ত এই ব্যাটার মাত্র ৪৮ বলে ফিফটি তুলে নেন। দুর্ভাগ্যজনক রান-আউটের শিকার হওয়ার আগে তিনি খেলেন ৬৬ বলে ৯ চার ১ ছক্কায় ৬২ রানের ইনিংস। জাদেজার সঙ্গে ৬ষ্ঠ উইকেটে আসে ৭৭ রানের জুটি। দিনের শেষদিকে ১৯৮ বলে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নেন রবীন্দ্র জাদেজা। তিনি অপরাজিত আছেন ১১০ রানে। ইংলিশ পেসার মার্ক উড নেন ৩ উইকেট। টম হার্টলি নিয়েছেন একটি।

মন্তব্য করুন: