৫ ম্যাচে ৪ রান করা সাকিব এখন টুর্নামেন্ট সেরার লড়াইয়ে

১৬ ফেব্রুয়ারি ২০২৪

৫ ম্যাচে ৪ রান করা সাকিব এখন টুর্নামেন্ট সেরার লড়াইয়ে

বারবার তাকে ঘিরে তৈরি হয় সমালোচনা, সংশয়। প্রতিবারই তিনি ফিরে আসেন বিধ্বংসী রূপে। ব্যাটে-বলে আগুনে পারফরম্যান্স দিয়ে সমালোচকদের স্তব্ধ করে দেন। চলতি বিপিএলে আরও একবার দেখা গেল তার প্রমাণ। সাকিবের ম্যাজিকেই চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে উড়িয়ে প্লে অফ নিশ্চিত করে ফেলল রংপুর রাইডার্স। আর চোখের সমস্যা নিয়েই সাকিব উঠে এলেন টুর্নামেন্ট সেরার লড়াইয়ে।

অথচ, আসরের প্রথম পাঁচ ম্যাচে মাত্র ৪ রান করেছিলেন সাকিব, যেগুলোর মাঝে দুই ম্যাচে ব্যাটিংয়েই নামেননি। চারদিকে সমালোচনা শুরু হতেই সাকিব ফিরলেন বিধ্বংসী রূপে। শুক্রবার চট্টগ্রামের বিপক্ষে ৩৯ বলে ৬২ রানের ইনিংস উপহার দেন সাকিব। আগের ম্যাচেও খুলনার বিপক্ষে হাঁকিয়েছিলেন ঝড়ো ফিফটি।

শুক্রবার পর্যন্ত সব মিলে ১৭১.৯২ স্ট্রাইকরেটে সাকিবের রান এখন ১৯৬ আর উইকেট ১৩টি। তিনি গ্রুপ পর্বে আরও দুই ম্যাচ পাবেন। সেইসঙ্গে প্লে অফের ম্যাচ তো থাকছেই। সুতরাং, টুর্নামেন্ট সেরার লড়াইয়ে তিনি ভালোভাবেই আছেন।

বিপিএলে সাকিব চার বার টুর্নামেন্ট সেরা হয়েছেন। প্রথম দুই আসরের পর ২০১৯ এবং ২০২২ সালে তিনি টুর্নামেন্ট সেরা হন। তবে এবারের আসরে তার শক্ত প্রতিদ্বন্দ্বী হলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তাওহীদ হৃদয়, যিনি ১৬০ স্ট্রাইকরেটে ৩৪১ রান করে ফেলেছেন। তার দলও প্লে অফ প্রায় নিশ্চিত করে ফেলেছে। যে কারণে হৃদয়ের সঙ্গে সাকিবের লড়াইটা জমবে ভালো। যদিও একটা দিক দিয়ে সাকিব এখনই হৃদয়ের থেকে এগিয়ে আছেন- তিনি তো অল-রাউন্ডার!

মন্তব্য করুন: