বিপিএল মাতাতে এসে গেলেন রাসেল-নারাইন

১৭ ফেব্রুয়ারি ২০২৪

বিপিএল মাতাতে এসে গেলেন রাসেল-নারাইন

টি-টুয়েন্টি ক্রিকেটের ‘পোস্টার বয়’ তারা দুজন। তাদেরকে ছাড়া যেন ফ্র্যাঞ্চাইজি লিগ ঠিক জমে না। তাই বিপিএল মাতাতে এবার এসে গেছেন ওয়েস্ট ইন্ডিজের দুই তারকা আন্দ্রে রাসেল এবং সুনিল নারাইন। দুজনেই খেলবেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে। দারুণ সব দেশি ও বিদেশি ক্রিকেটার নিয়ে বেশ শক্তিশালী দল গড়েছে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা। রাসেল-নারাইন আসায় তাদের শক্তিমত্তা যেন আরও বেড়ে গেল।

বিপিএলের দশম আসরে অংশ নিতে শনিবার চট্টগ্রামে কুমিল্লার টিম হোটেলে পৌঁছান রাসেল ও নারাইন। টি-টুয়েন্টি ক্রিকেটের এই দুই তারকা অল-রাউন্ডার গত আসরেও কুমিল্লার হয়ে খেলেন। সেবার শেষ দিকের ৪টি করে ম্যাচ খেলে দলকে শিরোপা জেতাতেও ভূমিকা রাখেন।

বিপিএলের একদম প্রথম আসর থেকেই টুর্নামেন্টের নিয়মিত মুখ রাসেল। সেবার আসরের চ্যাম্পিয়ন ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে ৮টি ম্যাচে মাঠে নামেন। এরপর ২০১৫ সালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলেন ৩টি ম্যাচ। ২০১৬ ও ২০১৯ আসরে খেলেন ঢাকা ডায়নামাইটসে। ২০১৯-২০ মৌসুমের বিপিএলে রাজশাহী রয়্যালসকে নেতৃত্ব দিয়ে দলকে শিরোপাও জেতান। ২০২২ আসরে ঢাকার হয়ে খেললেও পরের বছর ফিরে আসেন কুমিল্লাতেই।

দেশের মাটিতে পা রাখার আগে ওয়েস্ট ইন্ডিজের হয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে অংশ নেন রাসেল। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে দলের বিপর্যয়ের মধ্যে ২৯ বলে ৭১ রানের এক বিস্ফোরক ইনিংস খেলেন। তার এই ইনিংসের সুবাদে স্বাগতিকদের ৩৭ হারায় ক্যারিবিয়ানরা।

অন্যদিকে, ২০১৫ সালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়েই বিপিএলে প্রথমবারের মতো খেলতে আসেন নারাইন। এরপর ২০১৭ ও ২০১৯ সালের আসরে খেলেন ঢাকা ডায়নামাইটসের হয়ে। শেষ দুই আসরে আবার যোগ দেন কুমিল্লায়। এবারের আসর নিয়ে মোট ছয়বার বিপিএলে খেলবেন এই জাদুকরী স্পিনার।

কুমিল্লার বিদেশি ক্রিকেটারদের তালিকায় আগে থেকেই আছেন মঈন আলী, উইল জ্যাকস ও জনসন চার্লসের মতো তারকারা। এছাড়াও দলে আছেন ক্যারিবিয়ান পেসার ম্যাথু ফোর্ড ও ইংলিশ ব্যাটার ব্রুক গেস্ট।

৯ ম্যাচে ৭ জয় নিয়ে পয়েন্ট তালিকার দুইয়ে থাকা কুমিল্লার প্লে-অফে খেলা ইতোমধ্যেই নিশ্চিত হয়েছে। সোমবার সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ম্যাচ দিয়েই মাঠে দেখা যেতে পারে রাসেল ও নারাইনকে।

মন্তব্য করুন: