গত বিপিএলের ‘হিরো’ এবার ‘জিরো’

১৭ ফেব্রুয়ারি ২০২৪

গত বিপিএলের ‘হিরো’ এবার ‘জিরো’

কী দুর্দান্ত বিপিএলটাই না কাটিয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। প্রথম বাংলাদেশি হিসেবে বিপিএলের এক আসরে পাঁচ শতাধিক রান করেছিলেন। সিলেট স্ট্রাইকার্সকে তুলেছিলেন ফাইনালে। সেটা তো গত বিপিএলের গল্প। চলতি বিপিএলে তিনি যেন রান করতেই ভুলে গেছেন! এজন্য ভুগতে হয়েছে টুর্নামেন্ট থেকে ইতোমধ্যেই বিদায় নিশ্চিত হয়ে যাওয়া সিলেট স্ট্রাইকার্সকে।

বিপিএলের গত আসর দিয়েই দুর্দান্ত প্রত্যাবর্তন ঘটেছিল শান্তর। অসংখ্য ব্যাঙ্গ-বিদ্রূপ সয়ে তিনি হয়ে উঠেছিলেন জাতীয় দলের রানমেশিন। ২০২৩ সালে দেশের সর্বোচ্চ রানের মালিক। চলতি বিপিএলের মাঝেই জাতীয় দলের তিন ফরম্যাটেই দীর্ঘমেয়াদে নেতৃত্ব পেয়েছেন। অথচ, বিপিএলে তিনি সম্পূর্ণ নিষ্প্রভ। এখন পর্যন্ত ১০ ম্যাচ খেলে একটা ছক্কাও মারতে পারেননি! ফিফটি তো দূরের কথা, একবারও তার ব্যক্তিগত স্কোর চল্লিশের ঘরে যেতে পারেনি।

দুই ম্যাচ আগে দুর্দান্ত ঢাকার বিপক্ষে ২৫ বলে ৩৩ রানের ইনিংসে ছন্দে ফেরার আভাস দিয়েও বাজেভাবে আউট হয়ে যান শান্ত। এভাবে আউট হওয়ার চিত্র দেখা গেছে প্রতি ম্যাচেই। এখন পর্যন্ত আসরে তার সর্বোচ্চ রান ৩৬। টানা পাঁচ ম্যাচে আউট হয়েছেন দুই অংক ছোঁয়ার আগে। রানে ফেরাতে শান্তকে ওপেনিং থেকে তিন নম্বরে খেলানো হয়েছে। কোনো লাভ হয়নি। শান্ত ঘুরছেন ব্যর্থতার বৃত্তেই। 

শনিবার ফরচুন বরিশালের বিপক্ষে তিনি ‘ডাক’ মেরেছেন। মার্চেই ঘরের মাঠে তিন ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজ। এই সিরিজ দিয়েই অধিনায়ক শান্তর নতুন পথচলা শুরু হবে। তার আগে ফর্মে ফিরতে বিপিএলে আর দুটি ম্যাচ পাচ্ছেন শান্ত।

মন্তব্য করুন:

Add