মুস্তাফিজের মাথায় পাঁচ সেলাই, মাঠে ফেরা অনিশ্চিত

১৮ ফেব্রুয়ারি ২০২৪

মুস্তাফিজের মাথায় পাঁচ সেলাই, মাঠে ফেরা অনিশ্চিত

অনুশীলনের সময় মাথায় বলের আঘাত লাগার পর মুস্তাফিজুর রহমান এখন হাসপাতালে ২৪ ঘণ্টার পর্যবেক্ষণে আছেন। সিটি স্ক্যানের পর কুমিল্লা ভিক্টোরিয়ানসের ফিজিও জাহিদুল ইসলাম জানিয়েছেন, মুস্তাফিজের মাথার চোট শুধু বাইরের অংশে। অভ্যন্তরীণ কোনো চোট নেই। তবে তার মাথায় পাঁচটি সেলাই দিতে হয়েছে।

রোববার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নেটে বোলিংয়ের সময় মুস্তাফিজের মাথায় বল এসে লাগে। এদিন বিপিএলের কোনো ম্যাচ ছিল না। কুমিল্লা ভিক্টোরিয়ান্স অনুশীলন করছিল। নেটে বোলিং করে রান-আপ নিতে ফিরছিলেন মুস্তাফিজ। এ সময় কুমিল্লার প্রধান কোচ মোহাম্মদ সালাউদ্দিন তাকে ডাক দেন। মাথা ঘুরিয়ে কোচের দিকে যাওয়ার সময়ই মুস্তাফিজের মাথার বাঁ দিকে একটি বল এসে আঘাত করে।

দ্রুত মুস্তাফিজকে চট্টগ্রামের একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসা শেষে তাকে ২৪ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে। মুস্তাফিজের স্ক্যান রিপোর্ট নিয়ে বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী গণমাধ্যমকে বলেছেন, “মুস্তাফিজের সিটি স্ক্যান রিপোর্ট ভালো। কোনো ইন্টারনাল ইনজুরি নেই। এক্সটারনাল ইনজুরি আছে। সেলাই লেগেছে পাঁচটার মতো। কিন্তু যেহেতু মাথার চোট, সে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে থাকবে।”

কুমিল্লা ফ্র্যাঞ্চাইজির ফিজিও এসএম জাহিদুল ইসলাম সজল বলেছেন, “মুস্তাফিজুর রহমান এখন ইম্পেরিয়াল হাসপাতালের নিউরোসার্জন টিমের নিবিড় তত্ত্বাবধানে আছেন। তার জিসিআই স্কেল ১৫/১৫৷ তিনি এখন শঙ্কামুক্ত। আশা করি, ২৪ ঘণ্টার পর্যবেক্ষণ শেষে আমরা তাকে টিম হোটেলে নিয়ে যেতে পারব।”

মুস্তাফিজ চলতি বিপিএলে আর খেলতে পারবেন কিনা এবং তার মাঠে ফিরতে কতদিন লাগতে পারে- এ বিষয়ে এখনই সুনির্দিষ্ট করে কিছু বলতে পারেননি দেবাশিষ চৌধুরী, “খেলতে না পারার কিছু নেই। তবে বিষয়টা যেহেতু মাথার চোট…এমনিতে সাধারণত সেলাই থাকলে তো আমরা ৪-৫ দিন খেলতে নিষেধ করি। সেটা এখন মূল বিষয় নয়। এখন মাথার চোটটা পার হলে সেটা দেখা যাবে। কনকাশনের ব্যাপারটা আগে ক্লিয়ার হোক, তারপর দেখব। আপাতত স্ক্যান রিপোর্ট ভালো এসেছে, এটাই বড় কথা।”

তবে হাসপাতালে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জাহিদুল ইসলাম বলেন, মাথায় সেলাই লাগলেও মুস্তাফিজকে ঘিরে বড় কোনো শঙ্কা নেই, “প্রাথমিকভাবে জেনেছি মুস্তাফিজের মাথায় পাঁচটি সেলাই করা হয়েছে। নিউরোসার্জন তাকে দেখেছেন। আপাতত কোনো শঙ্কা নেই। তিনি নিজের নাম বলতে পারছেন, সব বিষয়ে যোগাযোগ করতে পারছেন। কনকাশনেরও কোনো লক্ষণ নেই।”

এবারের বিপিএলে এখন পর্যন্ত ৯ ম্যাচ খেলেছেন মোস্তাফিজ। তার শিকার ১১ উইকেট। এখন পর্যন্ত সেরা বোলিং ফিগার ৩২ রানে ৩ উইকেট।

মন্তব্য করুন: