রাঁচি টেস্টের দল থেকে বাদ রেহান আহমেদ- মার্ক উড

২২ ফেব্রুয়ারি ২০২৪

রাঁচি টেস্টের দল থেকে বাদ রেহান আহমেদ- মার্ক উড

ভারতের বিপক্ষে সিরিজের চতুর্থ টেস্টের জন্য দল ঘোষণা করেছে সফরকারী ইংল্যান্ড। শুক্রবার থেকে রাঁচিতে শুরু হতে যাওয়া এই টেস্টের দল থেকে বাদ পড়েছেন পেসার মার্ক উড এবং স্পিনার রেহান আহমেদ। সিরিজের প্রথমবারের মতো দলে সুযোগ পেয়েছেন ওলি রবিনসন। এছাড়া দলে ফিরেছেন অভিষিক্ত শোয়েব বশির।

সিরিজের প্রথম ৩ টেস্টের দলে জায়গা পাননি রবিনসন, যদিও ভারতের বিপক্ষে রবিনসনের পারফরম্যান্স দুর্দান্ত। ২০২১ সালে ইংল্যান্ডের মাটিতে ভারতের বিপক্ষে ৫ ম্যাচ সিরিজে প্রথম ৪ ম্যাচ খেলে ২১ উইকেট নিয়েছিলেন। এর মধ্যে ১৫ জনই ছিলেন বিশেষজ্ঞ ব্যাটসম্যান। এর আগে ২০২১ সালে ভারত সফরে গিয়েও কোনো ম্যাচ খেলতে পারেননি রবিনসন। এবার তার আক্ষেপ ফুরোবে।

রেহান চলতি সিরিজে ৩ ম্যাচে উইকেট নিয়েছেন ১১টি, যা দলের দ্বিতীয় সর্বোচ্চ। রাজকোট টেস্টে দ্বিতীয় ইনিংসে ১ উইকেট নিতে ২৫ ওভারে তিনি খরচ করেছিলেন ১০৮ রান। সম্ভবত এ কারণেই রাঁচি টেস্টে তাঁর জায়গায় একাদশে স্পিনার বশিরকে বিবেচনা করা হয়েছে। বিশাখাপট্টনমে অভিষেক টেস্ট ৪ উইকেট নিয়েছিলেন বশির। এছাড়া চতুর্থ টেস্টে ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস বোলিং করতে পারেন বলে গুঞ্জন আছে।

চতুর্থ টেস্টের জন্য ইংল্যান্ড দল: জ্যাক ক্রলি, বেন ডাকেট, ওলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, বেন ফোকস, শোয়েব বশির, টম হার্টলি, জেমস অ্যান্ডারসন, ওলি রবিনসন।

মন্তব্য করুন: