আইপিএল খেলা হচ্ছে না মোহাম্মদ শামির

২২ ফেব্রুয়ারি ২০২৪

আইপিএল খেলা হচ্ছে না মোহাম্মদ শামির

শুরুর আগেই শেষ হয়ে গেল মোহাম্মদ শামির আইপিএল। গত বছরের নভেম্বরে শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপের পর থেকে শামিকে আর ক্রিকেট মাঠে দেখা যায়নি। এবার জানা গেল, পায়ের গোঁড়ালির চোটের কারণে তিনি আইপিএলের আগামী আসরে খেলতে পারবেন না। শামির আইপিএল দল গুজরাট টাইটান্সের জন্য এটা নিঃসন্দেহে বড় দুঃসংবাদ।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক ঊর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে পিটিআইকে বলেছেন, গত জানুয়ারি মাসের শেষদিকে শামি চিকিৎসার জন্য লন্ডন গিয়েছিল। সেখানে তার গোঁড়ালিতে একটি বিশেষ ইনজেকশন দেওয়া হয়। তখন চিকিৎসকেরা বলেছিলেন, শামি তিন সপ্তাহ পর দৌড়াতে পারবে। কিন্তু সেই ইনজেকশন ঠিকঠাক কাজ করেনি। ফলে অস্ত্রোপচার ছাড়া আর কোনো বিকল্প নেই। খুব তাড়াতাড়ি লন্ডনে তার পায়ে অস্ত্রোপচার হবে।

এদিকে বিসিসিআইও গত ওয়ানডে বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারী শামিকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায় না। তাই বোর্ড থেকেও অস্ত্রোপচারের পরামর্শ দেওয়া হয়েছে বলে জানান সেই কর্মকর্তা, চোট পাওয়ার পরই শামির অস্ত্রোপচার করানো উচিত ছিল। কারণ, ইনজেকশন বা বিশ্রাম দীর্ঘমেয়াদি সমাধান নয়। শামি ভারতীয় দলের সম্পদ। তাই তাকে নিয়ে বোর্ড কোনো ঝুঁকি নিতে চায় না। তাকে অস্ত্রোপচার করাতে হবে। যত দ্রুত সে মাঠে ফিরে ততই ভালো।

মন্তব্য করুন: