যুক্তরাষ্ট্রের মাটিতে টি-টুয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ

২২ ফেব্রুয়ারি ২০২৪

যুক্তরাষ্ট্রের মাটিতে টি-টুয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ

আগামী জুনে যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিত হবে টি-টুয়েন্টি বিশ্বকাপ। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের এই বৈশ্বিক আসরের আগে দলের প্রস্তুতির কোনো ঘাটতি রাখতে চায় না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই বিশ্বকাপের ঠিক আগমুহূর্তে যুক্তরাষ্ট্রের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলবে নাজমুল হোসেন শান্তর দল।

বৃহস্পতিবার সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির প্রধান জালাল ইউনুস বলেন, “সামনে টি-টুয়েন্টি বিশ্বকাপে আমরা যেভাবে যাচ্ছি, সামনে আমরা জিম্বাবুয়ের বিপক্ষে ৫টি টি-টুয়েন্টি খেলব। এখন তো বিপিএল চলছে। এরপর আমরা পরিকল্পনা করছি, যুক্তরাষ্ট্র দলের সঙ্গে আমরা সেখানে ৩টি ম্যাচের সিরিজ খেলব। এটাও আমাদের অনুশীলন ও প্রস্তুতির মধ্যেই পড়ে।”

গত ওয়ানডে বিশ্বকাপ চলার সময় দলের ব্যর্থতার একটি কারণ হিসেবে প্রস্ততির ঘাটতি কথা বলেছিলেন তখনকার অধিনায়ক সাকিব আল হাসান। তবে জালাল ইউনুস এমনটা মনে করেন না, “প্রস্তুতির ঘাটতি গতবারও ছিল না। কোচ না থাকলেও ধারাবাহিকতা তো ছিল। আমাদের প্রস্তুতির ধারাবাহিকতা ছিল। কোচ না থাকলে কী হবে! প্রস্তুতির ঘাটতি ছিল না। আমরা খারাপ করেছি মানে এই নয় যে কোচ কম সময় পেয়েছে বলেই পারফরম্যান্স খারাপ হয়েছে। এটা কারণ নয়।”

বিপিএল শেষ হওয়ার পর ৪ মার্চ থেকে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এরপর ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ আছে। মে মাসের শুরুতে এই সিরিজ শেষ হওয়ার পরপরই যুক্তরাষ্ট্রে সিরিজ খেলতে যাবে বাংলাদেশ। ওই সিরিজের পরই ১ জুন থেকে শুরু হবে টি-টুয়েন্টি বিশ্বকাপ।

যুক্তরাষ্ট্রের মাটিতে বিশ্বকাপের প্রথম পর্বে দুটি ম্যাচ খেলবে বাংলদেশ। প্রথমটি ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়াম এবং পরেরটি নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে।
 

মন্তব্য করুন: