জাকেরের বিধ্বংসী ব্যাটিংয়ে ঘুম ভাঙল কুমিল্লার

২৩ ফেব্রুয়ারি ২০২৪

জাকেরের বিধ্বংসী ব্যাটিংয়ে ঘুম ভাঙল কুমিল্লার

মিরপুর শের-ই-বাংলার গ্যালারি উপচে পড়েছে দর্শকের চাপে। স্টেডিয়ামের বাইরের রাস্তায় অসংখ্য দর্শক অপেক্ষায়। বিপিএলের তারকাবহুল দুই দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর ফরচুন বরিশাল মুখোমুখি হয়েছে বলে কথা। তবে বরিশালের বোলিংয়ের সামনে কুমিল্লার তারকা ব্যাটাররা আজ ফ্লপ। শেষে জাকের আলী অনিকের ব্যাটে ঘুম ভাঙল কুমিল্লার। দর্শকরাও পেলেন বিনোদন।

শুক্রবার এই ম্যাচ দিয়েই বিপিএল ফিরেছে ঢাকায়। বেজে উঠেছে বিদায়ী সুর। শুক্রবারই লিগ পর্বের শেষ দিন। এদিন টস হেরে ব্যাটিংয়ে নামা কুমিল্লার ইনিংস এগোচ্ছিল শম্বুকগতিতে। সুনিল নারাইন ১৮ বলে ১৬, লিটন দাস ১২ বলে ১২, তাওহীদ হৃদয় ২৬ বলে ২৫, মহিদুল ৬ বলে ১, মঈন আলী ২২ বলে ২৩, আন্দ্রে রাসেল ১১ বলে ১৪- কেউই সে অর্থে ঝড় তুলতে পারছিলেন না। বল হাতে বিধ্বংসী হয়ে উঠেচিলেন তাইজুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিনরা।

১৫তম ওভারের পঞ্চম বলে মঈন আলী আউট হওয়ার পর জাকের উইকেটে আসেন। তখন কুমিল্লার রান মাত্র ৫ উইকেটে ৮৬! ১৮তম ওভারে স্ট্রাইক পেয়ে নেন ১৫ রান। ম্যাককয়ের করা শেষ ওভারেও ১৬ রান নেন এই তরুণ ব্যাটার। তার সৌজন্যেই কুমিল্লার স্কোর ৮ উইকেটে ১৪০ রান স্পর্শ করে। জাকের অপরাজিত থাকেন ১৬ বলে ২ চার এবং ৪ ছক্কায় ৩৮ রানে। তার স্ট্রাইকরেট ২৩৭.৫০। কুমিল্লার ব্যাটারদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ স্ট্রাইকরেট আন্দ্রে রাসেলের ১২৭। এই পরিসংখ্যানই বলে দেয় জাকের কতটা আগ্রাসী ছিলেন।

মন্তব্য করুন: