বিপিএলে খুব খারাপ খেলিনি, দাবি লিটনের

২৫ ফেব্রুয়ারি ২০২৪

বিপিএলে খুব খারাপ খেলিনি, দাবি লিটনের

লিটন দাসের বাজে ফর্ম বাংলাদেশ জাতীয় দলের জন্যও বড় শঙ্কার বিষয়। চলতি বিপিএলের মাঝামাঝি থেকে লিটনের ব্যাটে রানের দেখা মিলেছে। প্রথম পাঁচ ম্যাচে একবারও বিশ ছুঁতে পারেননি স্টাইলিশ এই ব্যাটসম্যান, ৭৫ স্ট্রাইক রেটে করেন স্রেফ ৩৭ রান। এরপর ঘুরে দাঁড়িয়ে সবশেষ সাত ম্যাচে ১৪০.৮৮ স্ট্রাইক রেটে তিনি ২৫৫ রান করেন। চলতি আসরে নিজের পারফর্ম্যান্স নিয়ে খুব একটা অসুখী নন লিটন, আবার পুরো সন্তুষ্টও নন।

রোববার মিরপুর শের-ই-বাংলায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়ক লিটন দাসকে বিপিএলে এখন পর্যন্ত নিজের ব্যাটিং পারফরম্যান্স মূল্যায়ন করতে বলা হয়। জবাবে লিটন বলেন, “প্রতিটা ব্যাটসম্যান প্রতিদিন রান করবে না। এটাই সত্যি। খুবই যে খারাপ খেলেছি, তাও না। প্রায় তিনশ রানের কাছাকাছি চলে গেছি। যে ভালো খেলেছে, তার হয়তো চারশ রান বা এমন কিছু। এখনও হয়তো দুইটা খেলা বাকি আছে। দেখা যাক…। আমি যদি নিজের পারফরম্যান্সটা করতে পারি, অবশ্যই চারশর বেশি করার সুযোগ থাকবে।”

লিগ পর্বের ১২ ম্যাচে লিটনের সংগ্রহ এখন মোট ২৯২ রান। ইতোমধ্যেই তিনি সেরা ১০ রান সংগ্রাহকের তালিকায় ঢুকে গেছেন। শুরুর দিকে ব্যাট হাতে ভোগান্তির সময়টায় হতাশ হলেও নিজের ওপর বিশ্বাস হারাননি লিটন, “আগেও বলেছি, টুর্নামেন্টটা অনেক লম্বা। এখানে একজন ব্যাটসম্যান বা বোলার দুই-তিন ম্যাচ খারাপ খেললেও ঘুরে দাঁড়ানোর সুযোগ সবসময়ই থাকে। আমারও মনে হয়, এই জিনিসটাই ছিল। অনুশীলন করেছি, কঠোর পরিশ্রম করেছি। বলব না যে, শতভাগ ফল পেয়েছি। তবে উন্নতির অনেক জায়গা আছে। আমি কাজ করে যাচ্ছি।” 

ফাইনালে ওঠার লড়াইয়ে আগামী সোমবার মিরপুরে শক্তিশালী রংপুর রাইডার্সের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা। এমন বড় ম্যাচে লিটনের একজন ব্যাটসম্যানের কাছ থেকে আরও দাপুটে ও ধারাবাহিক পারফরম্যান্সের প্রত্যাশা তো থাকেই। তবে আগেই কোনো চাপ নিতে চান না লিটন, “(বড় কিছুর করার) চেষ্টা করব…। প্রত্যাশা বলতে... কোনো কিছুই এরকম না। প্রত্যাশা নিতে গেলে চাপ বেশি চলে আসবে। যেহেতু বড় ম্যাচ। (মাঠে) যাব, খেলাটা উপভোগ করব। যদি আমার দিন থাকে, দিনটা কাজে লাগানোর চেষ্টা করব।”

মন্তব্য করুন: