শামির গোড়ালিতে অস্ত্রোপচার, বিশ্বকাপে খেলা নিয়ে সংশয়

২৭ ফেব্রুয়ারি ২০২৪

শামির গোড়ালিতে অস্ত্রোপচার, বিশ্বকাপে খেলা নিয়ে সংশয়

ভারতের পেস তারকা মোহাম্মদ শামির গোড়ালিতে অস্ত্রোপচার করা হয়েছে। গত ওয়ানডে বিশ্বকাপের পর থেকে অ্যাঙ্কেলের চোটের কারণে কোনো ধরনের ক্রিকেটেই তাকে দেখা যায়নি। আসন্ন আইপিএলে তার খেলার সম্ভাবনা নেই বললেই চলে। শুধু তাই নয়, আগামী জুনে অনুষ্ঠিতব্য টি-টুয়েন্টি বিশ্বকাপেও শামির খেলা নিয়ে সংশয় তৈরি হয়েছে বলে দাবি ভারতীয় গণমাধ্যমগুলোর।

সামাজিক যোগাযোগ মাধ্যমে অস্ত্রোপচারের টেবিলের ছবি পোস্ট করে ৩৩ বছর বয়সী শামি লিখেছেন, সদ্যই  অ্যাঙ্কেলের সফল অস্ত্রোপচার হলো একিলিস টেন্ডনে। সেরে উঠতে কিছুটা সময় লাগবে, তবে দ্রুতই নিজের পায়ে উঠে দাঁড়াতে তর সইছে না আমার। সবার জন্য ভালোবাসা।

শামির দেহে এই অস্ত্রোপচার তার আইপিএল দল গুজরাট টাইটান্সের জন্য বড় দুঃসংবাদ। ২০২২ আসরে গুজরাটের অভিষেক আসরে সর্বোচ্চ ২০ উইকেট শিকার করে দলের শিরোপা জয়ে বড় অবদান রাখেন শামি। গত মৌসুমে গুজরাট ফাইনালে চেন্নাই সুপার কিংসের কাছে হেরে গেলেও ২৮ উইকেট নিয়ে তিনিই ছিলেন আসরের সর্বোচ্চ উইকেট শিকারি।

গত টি-টুয়েন্টি বিশ্বকাপের পর থেকে অবশ্য এই সংস্করণের ভারতীয় দলে তাকে দেখা যায়নি। তবে গত ওয়ানডে বিশ্বকাপের শুরুর দিকে ভারতের একাদশে জায়গা না পেলেও পরে সুযোগ পেয়ে তিনি অসাধারণ বোলিং করেন। স্রেফ ৭ ম্যাচ খেলেই ২৪ উইকেট নিয়ে আসরের সর্বোচ্চ উইকেটশিকারী হয়েছিলেন। যদিও তখনও তিনি অ্যাঙ্কেলের চোটে ভুগছিলেন। ইনজেকশন নিয়ে ম্যাচের পর ম্যাচ খেলে গেছেন।

মন্তব্য করুন: