ফাইনালে ওঠার লড়াইয়ে শামীম ঝড়ে রংপুরের লড়াকু সংগ্রহ

২৮ ফেব্রুয়ারি ২০২৪

ফাইনালে ওঠার লড়াইয়ে শামীম ঝড়ে রংপুরের লড়াকু সংগ্রহ

ফাইনালে ওঠার লড়াইয়ে তামিম ইকবালের ফরচুন বরিশালকে ১৫০ রানের লক্ষ্য দিয়েছে সাকিব আল হাসানের রংপুর রাইডার্স। শেষ দিকে শামীম হোসেন পাটোয়ারী ঝড়ো ইনিংস খেললেও শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় বড় সংগ্রহ গড়তে ব্যর্থ হয় লিগ পর্বের শীর্ষ দলটি।

ওবেড ম্যাকয়ের ১৯তম ওভারে ২ চার ও ৩ ছক্কায় ২৬ রান নিয়ে ২০ বলে নিজের ফিফটি পূর্ণ করেন শামীম। শেষ পর্যন্ত বাঁহাতি এই ব্যাটার ৫টি করে চার ও ছক্কায় ২৪ বলে ৫৯ রানে অপরাজিত থাকেন।

বুধবার দ্বিতীয় কোয়ালিফায়ারে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বরিশাল অধিনায়ক তামিম ইকবাল। ইনিংসের দ্বিতীয় ওভারেই শেখ মাহেদী হাসান (২) ও সাকিব আল হাসানের (১) উইকেট তুলে নিয়ে দলকে দারুণ শুরু এনে দেন মোহাম্মদ সাইফউদ্দিন। আরেক ওপেনার রনি তালুকদার এদিনও নিজের ইনিংস বড় করতে ব্যর্থ হয়ে ফেরেন ৮ রানে।

১৮ রানেই ৩ উইকেট হারিয়ে দারুণ চাপে থাকা রংপুরের হাল ধরেন জিমি নিশাম। নিকোলাস পুরানকে নিয়ে দলকে খাদের কিনারা থেকে টেনে তোলারও চেষ্টা করেন এই নিউ জিল্যান্ড অল-রাউন্ডার। কিন্তু পরপর দুই বলে পুরান (৩) ও নিশামকে (২৮) সাজঘরে ফিরিয়ে ইনিংসের নিয়ন্ত্রণ নিজেদের দিকে নেয় বরিশাল বোলাররা।

ষষ্ঠ উইকেটে মোহাম্মদ নবী ও অধিনায়ক নুরুল হাসান সোহান দলকে ম্যাচে ফেরানোর চেষ্টা করলেও জেমস ফুলারের এক ওভারে এই দুই ব্যাটার ফিরলে তা আর হয়নি। কিন্তু অষ্টম উইকেটে ইনিংসের চিত্রই পাল্টে দেন শামীম। আবু হায়দার রনিকে সঙ্গে নিয়ে বাঁহাতি এই ব্যাটার বোলারদের ওপর তাণ্ডব চালিয়ে ৩১ বলে ৭২ রানের জুটি গড়েন। আর এতেই ফাইনালে ওঠার জন্য লড়াই করার মতো সংগ্রহ পায় রংপুর।

মন্তব্য করুন: