বিতর্কিত ডিআরএস নিয়ে সৌম্য বললেন ‘বল আমার ব্যাটে লাগেনি’

বিতর্কিত ডিআরএস নিয়ে সৌম্য বললেন ‘বল আমার ব্যাটে লাগেনি’

বাংলাদেশ-শ্রীলঙ্কার দ্বিতীয় ওয়ানডেতে একটি ডিআরএস নিয়ে ব্যাপক বিতর্কের জন্ম হয়েছে। সৌম্য সরকারের ব্যাটে বল লাগলেও তৃতীয় আম্পায়ার সেটাকে আউট দেননি। যা নিয়ে ক্ষুব্ধ শ্রীলঙ্কান শিবির। এমন জীবন পেয়ে বড় ইনিংসও খেলতে পারেননি সৌম্য। উল্টো তার বক্তব্য হলো, বল তার ব্যাটে লাগেই নি।

বাংলাদেশের ইনিংসের চতুর্থ ওভারে শ্রীলঙ্কান পেসার বিনুরা ফার্নান্ডোর বল পুল করতে গিয়েছিলেন সৌম্য সরকার। বল উইকেটকিপারের গ্লাভসে যাওয়ার পরই আম্পায়ার গাজী সোহেল শ্রীলঙ্কানদের আবেদনে সাড়া দিয়ে আউট দেন। সৌম্য সাথে সাথেই রিভিউ নেন। আলট্রা-এজে স্পাইক দেখার পর সৌম্য ড্রেসিংরুমের দিকে হাঁটতেও শুরু করেছিলেন। কিন্তু  আলট্রা-এজে স্পাইক থাকার পরও সোহেলকে সিদ্ধান্ত বদলে দিতে বলেন তৃতীয় আম্পায়ার মাসুদুর রহমান।

সাথে সাথেই টিভি আম্পায়ারের এই সিদ্ধান্তের তীব্র আপত্তি তোলেন শ্রীলঙ্কান খেলোয়াড়েরা। তারা ফিল্ড আম্পায়ারকে ঘিরে ধরে প্রতিবাদ জানান। লঙ্কান কোচ ক্রিস সিলভারউড ঘটনা বুঝতে চতুর্থ আম্পায়ার তানভীর আহমেদের কাছে বিচার দেন। আর দুই ম্যাচ নিষিদ্ধ থাকা শ্রীলঙ্কার অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গাও ড্রেসিংরুমের সামনে দাঁড়িয়ে অসন্তুষ্টি প্রকাশ করেন। তবে সৌম্য সরকার আত্মবিশ্বাসী, বল তার ব্যাটে লাগেনি।

সম্প্রচারকারী চ্যালেন টি-স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে সৌম্য বলেছেন,আমি আত্মবিশ্বাসী ছিলাম, বল আমার ব্যাটে লাগেনি। আম্পায়ার আউট দেওয়ার পর আমি সরাসরি রিভিউ নিয়েছি। হয়তোবা কোনো একটা শব্দ এসেছিল, আমার চেইন থেকে হতে পারে কিংবা হেলমেট থেকে হতে পারে। আত্মবিশ্বাসী থাকার কারণেই লিটনের কাছে জিজ্ঞাসা না করেই রিভিউ নেওয়া।

বিতর্কিত এই সিদ্ধান্তে বেঁচে যাওয়ার পরও সৌম্য বেশি রান যোগ করতে পারেননি। আম্পায়ার আউট দেওয়ার সময় তাঁর রান ছিল ১০ বলে ১৪। জীবন পাওয়ার পর আউট হয়েছেন ২২ বলে ২৬ রান করে। ওপেনিংয়ে সুযোগ পাওয়ার পর টানা দুই ম্যাচে বড় ইনিংস খেলতে ব্যর্থ সৌম্যর কিছুটা আক্ষেপও আছে, যদি শেষ করে আসতে পারতাম, বা আরও কিছুটা এগিয়ে দিতে পারতাম, ভালো লাগত। শুরুটা ভালো হয়েছিল, একটা ভুল করেছি। সামনে যেন এই ভুলটা না করি, সেদিকে মনোযোগ থাকবে।

মন্তব্য করুন: