ক্রিকেটার ভাইয়ের সাক্ষাৎকার নিলেন সাংবাদিক বোন

ক্রিকেটার ভাইয়ের সাক্ষাৎকার নিলেন সাংবাদিক বোন

জাতীয় দলের হয়ে মাঠে নেমেছেন ছোট ভাই, সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের প্রেসবক্সে বসে সেই দৃশ্য দেখছেন তারই বড় বোন, যিনি পেশায় সাংবাদিক। পুরো পরিবারের স্বপ্ন পূরণের ক্ষণে তার চোখ দিয়ে গড়িয়ে পড়ছিল অশ্রু। প্রেস কনফারেন্সেও ছোট ভাইকে প্রশ্ন করেছেন বড় বোন। এরপর বাংলাদেশ ক্রিকেট বোর্ডই (বিসিবি) ব্যবস্থা করে ফেলল ভাইকে মাইক্রোফোন হাতে বোনের মুখোমুখি করে দেওয়ার।

এই ক্রিকেটার ভাইটি আর কেউ নন, বিপিএলে দুর্দান্ত পারফর্ম করে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে সুযোগ পাওয়া জাকের আলী অনিক। তার বোন শাকিলা ববি একজন সাংবাদিক। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তৃতীয় তথা শেষ টি-টুয়েন্টির আগে বিসিবির ব্যবস্থাপনায় জাকের আলীর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ পান ববি। ছোট ভাইয়ের কাছে তার প্রশ্ন ছিল, জাতীয় দলে এসে কেমন লাগছে?

জবাবে জাকের বলেন, জাতীয় দলের পরিবেশটা খুবই ভালো লেগেছে। প্রথমদিনে সবাই যেভাবে আমাকে বরণ করে নিয়েছে যেন আমি বিশেষ কেউ। বিষয়টা আমার খুবই ভালো লেগেছে।

জাকেরর বাবার স্বপ্ন ছিল, ছেলে একদিন জাতীয় দলে খেলবে। তিনি সেই দৃশ্য মাঠে বসে দেখবেন। কিন্তু তার আগেই না ফেরার দেশে পাড়ি জমান জাকেরের বাবা। নিজের এই স্বপ্নপূরণের পেছনে পরিবারের ভূমিকা নিয়ে জাকের বলেন, আসলে সবারই ভূমিকা ছিল। বাবার ভূমিকা ছিল, ভাইয়ের ভূমিকা ছিল, আপনারও (বড় বোন) ভূমিকা ছিল। আপনি অনেক কষ্ট করেছেন। আমাকে প্র্যাকটিসে নিয়ে গিয়েছেন। সবারই স্বপ্ন ছিল আমাকে এই জায়গাটায় দেখার।

শেষে জাকের তার বোনকে বলেন, এখন আমি একটা প্রশ্ন করি। আমাকে ভাই হিসেবে জাতীয় দলে খেলতে দেখে আপনার কেমন লাগছে?

জবাবে শাকিলা ববি বলেন, এই অনুভূতি আসলেই ভাষায় প্রকাশ করার মতো না। অনেকদিন ধরে চাচ্ছিলাম, সেই ছোটবেলা থেকে ইচ্ছা। এটা অনেক ভালো লাগার মুহূর্ত। আমি মনে করি এটা আপনিও ভালো বুঝবেন। কারণ আপনিও জানেন যে আমাদের ইচ্ছাটা কতটা প্রকট ছিল। প্রেসবক্সে বসে চোখে পানি আসছিল, বারবার আমি মুছতেছিলাম। বাসায় সবাই কান্না করছিল টিভিতে আপনাকে খেলতে দেখে।

সাক্ষাৎকারের শেষে ছোট ভাইকে বুকে টেনে নেন শাকিলা ববি। সৃষ্টি হয় এক আবেগঘন মুহূর্তের।

মন্তব্য করুন: