‘ধোনি অবসরে গেলে চেন্নাইকে নেতৃত্বে দিতে পারে রোহিত’!

১২ মার্চ ২০২৪

‘ধোনি অবসরে গেলে চেন্নাইকে নেতৃত্বে দিতে পারে রোহিত’!

ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আসন্ন আইপিএলে চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দেবেন। তিনি আদৌ আর পরবর্তী আইপিএলে খেলবেন কিনা তা নিশ্চিত নয়। অন্যদিকে হার্দিক পান্ডিয়ার কাছে মুম্বাই ইন্ডিয়ান্সের নেতৃত্ব হারিয়েছেন পাঁচ বারের শিরোপাজয়ী রোহিত শর্মা। এতেই নাকি রোহিত আর মুম্বাইয়ের সম্পর্কে ফাটল ধরছে। পরিস্থিতির উন্নতি না হলে রোহিতকে চেন্নাইয়ের নেতৃত্বেও দেখা যেতে পারে বলে মন্তব্য করেছেন সাবেক ভারতীয় ব্যাটসম্যান আম্বাতি রায়ডু।

গত আসর ধরে ফাইনাল খেলতে পারেনি মুম্বাই ইন্ডিয়ান্স। সাফল্যের খোঁজে এবার অধিনায়ক বদল করা হলো। হার্দিক পান্ডিয়া অধিনায়ক হিসেবে গুজরাট টাইটান্সকে প্রথম আসরেই শিরোপা জিতিয়েছিলেন। দ্বিতীয় আসরে করেছিলেন রানার্সআপ। তবে গুজরাটে সফল হলেও মুম্বাইয়ে অধিনায়ক হার্দিকের সাফল্য নিয়ে সন্দিহান রায়ডু, রোহিতকে অন্তত এই বছর নেতৃত্বে রেখে দেওয়া উচিত ছিল। হার্দিককে হয়তো আগামী বছর এই দায়িত্বে আনা যেত। রোহিত তো এখনও ভারতীয় জাতীয় দলের টি-টুয়েন্টি অধিনায়ক।

এই আসর দিয়ে ধোনি আইপিএলকে বিদায় জানাতে পারেন বলে ধারণা করা হচ্ছে। সেক্ষেত্রে হলুদ জার্সিতে রোহিতকে টস করতে দেখলেও অবাক হবেন না রায়ডু, রোহিত আরও ৫-৬ বছর খেলতে পারে। অধিনায়কত্ব করতে চাইলে গোটা দুনিয়া খোলা আছে তার সামনে। যে কোনো জায়গায় সে অধিনায়ক হতে পারে। তবে সেটা নির্ভর করছে তার ওপর। এত বছর ধরে সে মুম্বাই ইন্ডিয়ান্সে খেলছে এবং এত ট্রফি জিতেছে। এরপর সেখানে (চেন্নাইয়ে) যেতে চাইলে, কেন নয়! আমি তাকে সামনে চেন্নাইয়ে দেখতে চাই এবং এমএস (ধোনি) যদি অবসরে যায়, রোহিত চেন্নাইকে নেতৃত্বও দিতে পারে!

মন্তব্য করুন: