টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলা হচ্ছে না শামির

১২ মার্চ ২০২৪

টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলা হচ্ছে না শামির

ওয়ানডে বিশ্বকাপে পাওয়া ইনজুরিতে টি-টুয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে যাচ্ছেন ভারতের পেস তারকা মোহাম্মদ শামি। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহ জানিয়েছেন, বিশ্বকাপের পর চলতি বছরের সেপ্টেম্বরে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে তিনি জাতীয় দলে ফিরতে পারেন। 

ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে জয় শাহ বলেছে, “শামির অস্ত্রোপচার হয়ে গেছে এবং সে ভারতে ফিরেছে। বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজ দিয়েই সম্ভবত সে মাঠে ফিরবে।”

আগামী ১ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ আর যুক্তরাষ্ট্রে শুরু হতে যাচ্ছে টি-টুয়েন্টি বিশ্বকাপ। চলবে ২৯ জুন পর্যন্ত। গত বছরের অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপের পর অ্যাঙ্কেলের চোটের কারণে আর মাঠে নামা হয়নি মোহাম্মদ শামির। সেই আসরে তিন ম্যাচ কম খেলেও শামি সর্বোচ্চ ২৪ উইকেট নিয়েছিলেন। গত মাসে তার পায়ে অস্ত্রোপচার করা হয়। এরপরই নিশ্চিত হয়ে যায়, আসন্ন আইপিএলেও তার খেলা হচ্ছে না।

শামির অস্ত্রোপচারের খবরে তাকে শুভকামনা জানিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটারে তিনি লিখেছিলেন, “তোমার দ্রুত সুস্থতা এবং সুস্বাস্থ্য কামনা করছি। তুমি এই চোট কাটিয়ে সাহসের সঙ্গে ফিরবে, সে ব্যাপারে আমি আত্মবিশ্বাসী।”

 প্রধানমন্ত্রীর এই পোস্টের উত্তরে শামি লিখেছিলেন, “আমার সুস্থতা কামনা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্যারের এই বার্তা সুন্দর এবং চমকে দেওয়ার মতোই। আমাকে সমর্থনের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।”

মন্তব্য করুন: