সবচেয়ে কম বয়সে নিউ জিল্যান্ডের বর্ষসেরা রাচিন

১৩ মার্চ ২০২৪

সবচেয়ে কম বয়সে নিউ জিল্যান্ডের বর্ষসেরা রাচিন

নিউ জিল্যান্ড ক্রিকেটের নতুন নক্ষত্র রাচিন রবীন্দ্র স্বপ্নের মতো একটা মৌসুম কাটাচ্ছেন। ব্যাটে বইছে রানের ফোয়ারা। এবার তার প্রাপ্তির মুকুটে যুক্ত হলো আরেকটি পালক। নিউ জিল্যান্ডের বর্ষসেরা পুরুষ ক্রিকেটার হয়েছেন ২৪ বছর বয়সী এই তারকা। শুধু তাই নয়, তিনি সবচেয়ে কম বয়সী ক্রিকেটার হিসেবে এই পুরস্কার জিতলেন।

বুধবার ক্রাইস্টচার্চে জমকালো অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। গত ওয়ানডে বিশ্বকাপে তিন সেঞ্চুরি, দুই ফিফটি আর ৬৪ গড়ে ৫৭৮ রান করে টুর্নামেন্টের চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন রাচিন। গত মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাউন্ট মঙ্গানুই টেস্টে হাঁকান ডাবল সেঞ্চুরি। টেস্টে এটাই তার প্রথম তিন অংকের ইনিংস। আইসিসি ফেব্রুয়ারি মাসের সেরা ক্রিকেটারও নির্বাচিত হয়েছেন রাচিন।

অন্যদিকে নিউ জিল্যান্ডের বর্ষসেরা নারী ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন অ্যামিলিয়া কার। এই নিয়ে টানা দ্বিতীয়বার তিনি ‘ডেবি হকলি পদক’ জিতলেন। গত মৌসুমে ওয়ানডেতে নিউ জিল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন অ্যামিলিয়া। ৬৭ গড় ও দুই সেঞ্চুরিতে করেন ৫৪১ রান। এছাড়া টি-টুয়েন্টিতে ১১৮ স্ট্রাইক রেট ও ৪২ গড়ে করেছেন ২৫২ রান, উইকেট নেন চারটি। তাই ওয়ানডে আর টি-টুয়েন্টির বর্ষসেরা পুরস্কারও উঠেছে তার হাতে।

বর্ষসেরা টেস্ট ক্রিকেটার নির্বাচিত হয়েছেন কেইন উইলিয়ামসন। একই সঙ্গে প্রথম শ্রেণির ক্রিকেটে ভালো করার স্বীকৃতি হিসেবে পেয়েছেন ‘রেডপাথ কাপও’ পুরস্কার। গত মৌসুমে ৬ টেস্টে ৫৬.২৭ গড়ে তার সংগ্রহ ৬১৯ রান। যাতে চার সেঞ্চুরির সঙ্গে ছিল এক ফিফটি। ছেলেদের ওয়ানডের বর্ষসেরা হয়েছেন ৫৫২ রান করা ড্যারিল মিচেল। আর বর্ষসেরা পুরুষ টি-টুয়েন্টি ক্রিকেটার হয়েছেন ১১ উইকেট শিকারী মিচেল স্যান্টনার।

মন্তব্য করুন: