স্ট্রেচারে করে মাঠ ছাড়লেন মুস্তাফিজ-জাকের, সৌম্যর বদলি তানজিদ

১৮ মার্চ ২০২৪

স্ট্রেচারে করে মাঠ ছাড়লেন মুস্তাফিজ-জাকের, সৌম্যর বদলি তানজিদ

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ নির্ধারণী তৃতীয় শেষ ওয়ানডেতে চোট হানা দিয়েছে বাংলাদেশ দলে। লঙ্কান ইনিংসের শেষ দিকে চোটের কারণে মুস্তাফিজুর রহমান জাকের আলীকে মাঠ ছাড়তে হয়েছে স্ট্রেচারে করে। অন্যদিকে, চোট নিয়ে মাঠ ছাড়া সৌম্য সরকারের বদলি হিসেবে ব্যাটিংয়ে নেমেছেন তানজিদ হাসান তামিম। 

সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বোলারদের নৈপুণ্যে ২৩৫ রানেই গুটিয়ে গেছে লঙ্কানদের ইনিংস। বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সের দিনে তীব্র গরমে খেলোয়াড়দের ক্র্যাম্প স্বাগতিকদের সবচেয়ে বড় মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। ক্র্যাম্পের কারণে ইনিংসের ৪৮তম ওভারের শুরুতেই মাঠ ছাড়েন মুস্তাফিজ।

ইনিংসে নিজের শেষ ওভার করতে এসে প্রথম বলটি ওয়াইড দেন মুস্তাফিজ। পরের বল করতে গিয়ে বাঁহাতি এই পেসার ক্র্যাম্পের কারণে রান-আপেই আটকে যান। এনামুল হক বিজয় এবং মাঠে পানি নিয়ে আসা জাকেরের কাঁধে ভর দিয়েও দাঁড়িয়ে থাকার চেষ্টা করলেও শেষ পর্যন্ত কাটার মাস্টার নিজেকে আর ধরে রাখতে পারেননি। চোট নিয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় তাকে। একাদশে ফেরার ম্যাচে ওভারে ৩৯ রান দিয়ে উইকেট শিকার করেন মুস্তাফিজ।

অন্যদিকে, ইনিংসের শেষ ওভারে ক্যাচ নিতে গিয়ে এনামুলের সঙ্গে সংঘর্ষ ঘটে সৌম্যর বদলি হিসেবে ফিল্ডিংয়ে নামা জাকেরের। তাসকিন আহমেদের করা ওভারের পঞ্চম বলটি পুল করার চেষ্টা করে হাওয়ায় ভাসান প্রামোদ মাদুশান। দুই দিক থেকে ক্যাচ ধরতে ছুটে আসেন এনামুল জাকের। বলের ওপর নজর রেখে এনামুল ক্যাচ নিলেও ধাক্কা লাগে জাকেরের সঙ্গে। তীব্র ব্যথায় আর উঠে দাঁড়াতে না পারায় জাকেরকেও মাঠ ছাড়তে হয় স্ট্রেচারে করে। তাকে হাসপাতালে নেওয়া হয়েছে।

এর আগে শরীফুল ইসলামের করা ৪৯তম ওভারের শেষ বলে বাউন্ডারি ঠেকাতে গিয়ে কাঁধে আঘাত পেয়ে মাঠ ছাড়েন সৌম্য। যদিও মনে হচ্ছিল তার হাঁটুতে আঘাত লেগেছে। কিন্তু তার মাঝে কনকাশনের লক্ষণ দেখা দিলে বদলি হিসেবে ওপেনিংয়ে নামেন আরেক বাঁহাতি ব্যাটার তানজিদ হাসান তামিম।

এছাড়াও চট্টগ্রামের অসহনীয় গরমের কারণে অসুস্থ হয়ে পড়েন আম্পায়ার রিচার্ড ক্যাটেলবোরা। প্রথম ইনিংসে ক্র্যাম্পের কারণে তাকে একটু খোঁড়াতেও দেখা যায়। ফলে অন-ফিল্ড আম্পায়ার হিসেবে শরফুদ্দৌলা ইবনে সৈকতের সঙ্গে বাংলাদেশ ইনিংসে মাঠে নামেন রিজার্ভ আম্পায়ার তানভীর আহমেদ।

মন্তব্য করুন: