লঙ্কানরা স্লেজিং করছিল, তাই অ্যাটাক করেছি : রিশাদ হোসেন

১৯ মার্চ ২০২৪

লঙ্কানরা স্লেজিং করছিল, তাই অ্যাটাক করেছি : রিশাদ হোসেন

বাংলাদেশ আর শ্রীলঙ্কার ক্রিকেট ম্যাচ মানেই যেন শত্রুতা। দুই দলই আক্রমণাত্বক মেজাজে থাকে। সুযোগ পেলেই চলে স্লেজিং আর নানা রকমের উদযাপন। টি-টুয়েন্টি সিরিজ জিতে লঙ্কানরা টাইমড আউট উদযাপন করেছিল। তার জবাবে গত সোমবার ওয়ানডে সিরিজ জয়ের পর হেলমেট সেলিব্রেশন করে জবাব দেন মুশফিক। কিন্তু সিরিজ নির্ধারণী ম্যাচে কেন এত বিধ্বংসী হয়ে উঠলেন রিশাদ হোসেন?

চট্টগ্রামে লঙ্কানদের দেওয়া ২৩৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে বারবার চাপে পড়েছে বাংলাদেশ। তবে তানজিদ তামিমের দুর্দান্ত ইনিংসে সেই চাপ কেটে গিয়েছিল। তবে দ্রুত কিছু উইকেট হারিয়ে ফের বিপদে পড়ে বাংলাদেশ। ৭ম উইকেটে মুশফিকুর রহিমকে সঙ্গী করে ব্যাটে ঝড় তোলেন রিশাদ। খেলেন ১৮ বলে ৪৮ রানের টর্নেডো ইনিংস। ৫৮ বল হাতে রেখেই জিতে যায় বাংলাদেশ। ম্যাচসেরার পুরস্কার ওঠে রিশাদের হাতেই।

কিন্তু কেন  এমন ক্ষেপে গেলেন  রিশাদ? দ্রুত খেলা শেষ করে ইফতারি করার জন্য? নাকি অন্য কিছু? রিশাদ জানালেন, শ্রীলঙ্কার ক্রিকেটাররা তাকে স্লেজিং করছিলেন। এর জবাবেই তার ব্যাট অমন ভয়ংকর হয়ে ওঠে। একটি গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে রিশাদ বলেছেন, তার অমন ব্যাটিং করার কোনো পূর্ব পরিকল্পনা ছিল না। স্লেজিংয়ের কারণেই তিনি আক্রমণ করেন। রিশাদের ভাষায়, স্লেজিং করছিল তো, তাই একটু অ্যাটাক করেছি (হাসি)।

মন্তব্য করুন: