মাহি, জাড্ডু আর আজ্জু ভাই পথ দেখাবেন: রুতুরাজ

২২ মার্চ ২০২৪

মাহি, জাড্ডু আর আজ্জু ভাই পথ দেখাবেন: রুতুরাজ

আইপিএলের ষোড়শ আসর শুরুর প্রাক্কালে চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন মহেন্দ্র সিং ধোনি। চেন্নাইকে পাঁচবার শিরোপা জেতানো এই অধিনায়কের উত্তরসূরি করা হয়েছে রুতুরাজ গায়কোয়ারকে। শুক্রবার আইপিএলের উদ্বোধনী ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস। নতুন দায়িত্ব পেয়ে আনন্দিত রুতুরাজ সিনিয়র ক্রিকেটারদের থেকে সহায়তা চেয়েছেন।

চেন্নাইয়ের সামাজিক যোগাযোগমাধ্যম পেইজে ২৭ বছর বয়সী রুতুরাজ বলেছেন, ভালো লাগছে। এটা একটা সুযোগ। তবে তার চেয়েও বেশি হলো, এটা বিশাল এক দায়িত্বও। দলে সবাই অভিজ্ঞতাসম্পন্ন। তাই আমার জন্য খুব বেশি কিছু করার নেই। আমার দলে মাহি ভাই (ধোনি), জাড্ডু ভাই (জাদেজা) ও আজ্জু ভাই (অজিঙ্কা রাহানে) আছেন আমাকে পথ দেখানোর জন্য তারা দারুণ অধিনায়ক।

রুতুরাজ আরও জানান, আইপিএলের গত আসরেই ধোনি তাকে নেতৃত্বের ব্যাপারে ইঙ্গিত দিয়েছিলেন। বলেছিলেন প্রস্তুত হতে, মনে হয় না আমার কোনো কিছু পাল্টানোর প্রয়োজন আছে। গত বছর মাহি ভাই নিজেই অধিনায়কত্বের ব্যাপারে আমাকে ইঙ্গিত দিয়েছিলেন। শুধু ইঙ্গিতে বলেছিলেন তৈরি হও, এটা (অধিনায়কত্ব) যেন তোমাকে চমকে না দেয়। এবার ক্যাম্পে আসার পর তিনি আমাকে ম্যাচপরিস্থিতির অনুশীলনে যুক্ত করেছেন।

ধোনির নেতৃত্ব ছেড়ে দেওয়াকে স্বাগত জানিয়েছেন চেন্নাই কোচ স্টিফেন ফ্লেমিং, গত বছর ভালো একটি মৌসুম কাটানোর পর ভবিষ্যৎ নিয়ে সে অনেক ভেবেছে। সিদ্ধান্তটা এমএসের (ধোনি)। সময়োচিত কাজই সে করেছে। পর্দার আড়ালে রুতুরাজসহ বাকিরা অধিনায়ক হয়ে ওঠার প্রক্রিয়ায় থেকে এই দিনের অপেক্ষায় ছিলেন। তবে এমএস এ বিষয়ে সবচেয়ে ভালো বলতে পারবে এবং তার মনে হয়েছে এটাই সঠিক সময়।

মন্তব্য করুন: