দাম্ভিক মনোভাবের কারণে কোহলির বেঙ্গালুরুকে অপছন্দ করেন গম্ভীর

৩০ মার্চ ২০২৪

দাম্ভিক মনোভাবের কারণে কোহলির বেঙ্গালুরুকে অপছন্দ করেন গম্ভীর

আইপিএলের সবচেয়ে আলোচিত বিষয়ের একটি হলো বিরাট কোহলি ও গৌতম গম্ভীরের বৈরী সম্পর্ক। সেই ২০১৩ আসরে প্রকাশ্যে আসার পর থেকে সমর্থকদের মাঝে প্রায় প্রতি আসরে এই দুই তারকা ব্যাটারের দ্বৈরথ নিয়ে বাড়তি উত্তেজনা কাজ করে, যা গত বছর বেশ বড় আকার ধারণ করেছিল। তবে এবার বিষয়টি নিয়ে মুখ খুলেছেন গম্ভীর। কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দাম্ভিক মনোভাবের কারণেই তাদেরকে খুব একটা পছন্দ করেন না সাবেক এই বাঁহাতি ব্যাটার।

শুক্রবার বেঙ্গালুরুর মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স। ম্যাচে কোহলি-গম্ভীর দ্বৈরথের নতুন পর্ব দেখার অপেক্ষায় ছিলেন দর্শক থেকে শুরু করে ভারতের সাবেক ক্রিকেটাররাও। তবে ম্যাচে তেমন কিছুই ঘটেনি। উল্টো বেঙ্গলুরু ইনিংসের টাইম আউটের সময় কোহলি-গম্ভীর হাত মিলিয়ে একে অপরকে আলিঙ্গন করেন। সময় দুজনকে কিছু সময় হাসিমুখে কথা বলতেও দেখা যায়।

তবে ম্যাচের আগে আইপিএলের সম্প্রচারক প্রতিষ্ঠান স্টার স্পোর্টসের প্রকাশিত এক ভিডিওতে কলকাতার মেন্টর গম্ভীর জানান, বেঙ্গালুরুর প্রতি তার বিরূপ মনোভাবের কারণ। তিনি সব সময় চাইতেন বেঙ্গলুরুকে হারাতে। এমনকি তা নিজের স্বপ্নেও। এছাড়া কলকাতার সেরা তিনটি জয়ও এই বেঙ্গালুরুর বিপক্ষেও এসেছে বলে মত দেন তিনি।

একটা দলকে আমি সব সময় হারাতে চাইতাম, সম্ভবত সেটা আমার স্বপ্নেও, সেই দলটা আরসিবি। আমি চাইতাম (হারাতে) স্কোয়াডে ক্রিস গেইল, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্সসবাই আছেন। সম্ভবত তারা টুর্নামেন্টের দ্বিতীয় বড় নামের দল, বর্ণাঢ্য। তবে তারা কিছুই জিততে পারেনি। কিন্তু মনে করে সবই জিতেছে। এই মনোভাব আমি নিতে পারি না।

কেকেআরের সেরা তিনটি জয়ই আরসিবির বিপক্ষে। আইপিএলের প্রথম ম্যাচ, ব্রেন্ডন ম্যাককালামের সেই দুর্দান্ত ইনিংস। ৪৯ রানে অলআউট, ওভারে ১০০ রান, সম্ভবত ওই একবারই প্রথম ওভারে আইপিএলে ১০০ রান উঠেছে। আমরা সব সময়ই জানতাম, তারা খুবই শক্তিশালী দল। সম্ভবত সবচেয়ে আক্রমণাত্মক ব্যাটিং ইউনিট।

শুক্রবার এই দুই দলের মৌসুমের প্রথম লড়াইয়ে জিতেছে কলকাতাই। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে কোহলির দুর্দান্ত ৮৩ রানের দুর্দান্ত ইনিংসকে ম্লান করে স্বাগতিকদের তারা হারিয়েছে উইকেটে।

মন্তব্য করুন: