মুস্তাফিজদের ম্যাচের আগে স্টেডিয়ামের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

৫ এপ্রিল ২০২৪

মুস্তাফিজদের ম্যাচের আগে স্টেডিয়ামের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

বকেয়া বিদ্যুৎ বিলের জন্য হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন (এইচসিএ) স্টেডিয়ামের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার এই ঘটনা ঘটে। শুক্রবার এই মাঠেই মুখোমুখি হবে মুস্তাফিজুর রহমানদের দল চেন্নাই সুপার কিংস এবং সানরাইজার্স হায়দরবাদ। ম্যাচটিতে মুস্তাফিজ খেলতে পারবেন কিনা- সেটা এখনও নিশ্চিত নয়।

তেলেঙ্গানা স্টেট সার্দান পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষের দাবি, এইচসিএর বকেয়া বিদ্যুৎ বিলের পরিমাণ ১ কোটি ৬৩ লাখ ৯৪ হাজার ৫২১ রুপি। যদিও এইচসিএ কর্মকর্তারা দাবি করছেন, বকেয়ার পরিমাণ এত বেশি নয়। অনুসন্ধানে বেরিয়ে এসেছে ভিন্ন ঘটনা।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে,বিদ্যুতের বিল বাবদ এইচসিএর বকেয়া ছিল ৩ কোটি ৫ লাখ ১২ হাজার ৭৯০ রুপি। এর মধ্যে মূল বিলের পরিমাণ ১ কোটি ৪১ লাখ ১৮ হাজার ২৬৯ রুপি। বাকি ১ কোটি ৬৩ লাখ ৯৪ হাজার ৫২১ রুপি ছিল সারচার্জ। করোনা মহামারীর সময় এই সারচার্জের আর্থ মওকুফ করার আবেদন জানিয়েছিল এইচসিএ।

গত ফেব্রুয়ারি মাসে বিদ্যুৎ বিভাগ জানায়, এই বিপুল পরিমাণ অর্থ মওকুফ করা সম্ভব নয়। উল্টো নোটিস পাওয়ার ১৫ দিনের মধ্যে বকেয়া টাকা জমা দিতে নির্দেশ দেওয়া হয় এইচসিএকে। নির্ধারিত সময়ে বকেয়া অর্থ জমা না দেওয়ায় গত বৃহস্পতিবার স্টেডিয়ামের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় তেলেঙ্গানার বিদ্যুৎ বিভাগ। হায়দরাবাদ-চেন্নাই ম্যাচের আগের দিন এমন ঘটনায় আয়োজকেরা বিপদেই পড়েছেন। তারা চেষ্টা করছেন বিকল্প ব্যবস্থায় ম্যাচ আয়োজনের।

মন্তব্য করুন: