চার-ছক্কার ঝড় তুলে বিতর্কে জর্জরিত মুম্বাইয়ের প্রথম জয়

৭ এপ্রিল ২০২৪

চার-ছক্কার ঝড় তুলে বিতর্কে জর্জরিত মুম্বাইয়ের প্রথম জয়

ব্যাট হাতে ধ্বংসের শুরুটা করে দিলেন রোহিত শর্মা। মুম্বাইয়ের সাবেক অধিনায়কের পথ ধরে শেষটায় তাণ্ডব চালালেন টিম ডেভিড আর রোমারিও শেপার্ড। রান তাড়ায় নেমে দিল্লি ক্যাপিটালসের দক্ষিণ আফ্রিকান তারকা ত্রিস্টান স্টাবস খেলেন বিধ্বংসী ইনিংস। তবে শেষ পর্যন্ত জয় হয় মুম্বাইয়ের। বিতর্কে জর্জরিত দলটি আসরে প্রথম জয় পেয়েছে ২৯ রানে।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ২৩৪ রান তোলে মুম্বাই ইন্ডিয়ান্স। রোহিত শর্মা খেলেন ২৭ বলে ৬ চার ৩ ছক্কায় ৪৯ রানের ঝড়ো ইনিংস। আরেক ওপেনার ইশান কিশানের ব্যাট থেকেও আসে ২৩ বলে ৪২ রানের ইনিংস। এমন উড়ন্ত শুরুর পর অধিনায়ক হার্দিক পান্ডিয়ার ৩৩ বলে ৩৯ রানের ইনিংসটা মুম্বাইয়ের গতি কমিয়ে দেয়।

শেষে টিম ডেভিড ২১ বলে ৪৫* আর রোমারিও শেপার্ড ১০ বলে ৩৯* রান তুলে সেই ঘাটতি পুষিয়ে দেন। শেপার্ড তার ৩৯ রানের মধ্যে ৩২ রানই নিয়েছেন আনরিখ নরকিয়ার করা ইনিংসের শেষ ওভারে। তার ইনিংসে ছিল ৪ ছক্কা ও ৩ চার। শেষ ৫ ওভারে মুম্বাই তোলে ৯৬ রান। তাদের ২৩৬ রান স্বীকৃত টি-টুয়েন্টিতে ওয়াংখেড়ে স্টেডিয়ামের সর্বোচ্চ স্কোর।

রান তাড়ায় নেমে দিল্লির শুরুটাও ছিল দুর্দান্ত। ২২ রানে প্রথম উইকেট হারালেও পৃথ্বী শ (৪০ বলে ৬৬) আর অভিষেক পোরেল (৩১ বলে ৪১) মিলে ৮৮ রানের দারুন জুটি গড়েন। চারে নেমে ত্রিষ্টান স্টাবস ভয়ংকর হয়ে ওঠেন। কিন্তু বাকিদের থেকে পাননি সমর্থন। স্টাবসের পর ব্যাট হাতে নামা পাঁচ ক্রিকেটারের কেউই দুই অংকে যেতে পারেননি। মাত্র ২৫ বলে ৩ চার এবঙ ৭ ছক্কায় ৭১* রানে অপরাজিত থাকেন স্টাবস। দিল্লি থেমে যায় ৮ উইকেটে ২০৫ রানে।

মন্তব্য করুন: