হার্দিককে বিশ্বকাপ দলে দেখছেন না হার্শা ভোগলে

১৪ এপ্রিল ২০২৪

হার্দিককে বিশ্বকাপ দলে দেখছেন না হার্শা ভোগলে

ক্যারিয়ারে খুবই কঠিন সময় পার করছেন হার্দিক পান্ডিয়া। ভারতের এই তারকা অল-রাউন্ডার বোলিংয়ে তো দূরের কথা, ব্যাট হাতেও অবদান রাখতে পারছেন না আইপিএলে। এ মাসের শেষের দিকেই টি-টুয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করার কথা ভারতের। প্রশ্ন উঠেছে, শুধু ব্যাটিং দিয়ে কি বিশ্বকাপ দলে জায়গা করে নিতে পারবেন হার্দিক?

চলতি আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক হার্দিক নিজেদের প্রথম দুই ম্যাচে বোলিং উদ্বোধন করেছিলেন। পরের দুই ম্যাচে তাকে বল হাতে দেখা যায়নি, যা নিয়ে সমালোচনাও হয়েছে প্রচুর। হার্দিক বলেছিলেন, ঠিক সময়েই তিনি বোলিংয়ে ফিরবেন। গত বৃহস্পতিবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে হার্দিক মাত্র এক ওভার বল করে দিয়েছেন ১৩ রান। গত রোববার চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৩ ওভারে ৪৩ রানে উইকেট নিয়েছেন ২টি।

এই পারফর্ম্যান্স দিয়ে হার্দিকের বিশ্বকাপ দলে জায়গা করে নেওয়া সহজ হবে বলে মনে করছেন না ভারতের খ্যাতিমান ধারাভাষ্যকার হার্শা ভোগলে। ক্রিকবাজকে তিনি বলেন, হার্দিক যদি বল না করে, তাহলে কি সে টিটুয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাবে? সে যদি বল না করে, তাহলে কি ভারতের শীর্ষ ছয় ব্যাটসম্যানের একজন হিসেবে খেলবে? আমি পুরোপুরি নিশ্চিত নই। কারণ, সে বল না করলে (দলে) জায়গা পাকা করতে পারবে না। সে যদি ওপরে উঠেও ব্যাটিং করে, সেখানেও তীব্র প্রতিযোগিতা হবে।

গত এক বছরে হার্দিকের ক্যারিয়ার দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল। এমনকী ভারতের জাতীয় দলের টি-টুয়েন্টি অধিনায়ক পর্যন্ত হয়েছিলেন। আসন্ন বিশ্বকাপে রোহিত শর্মাকে সরিয়ে হার্দিককে অধিনায়ক করার গুঞ্জনও উঠেছিল। কিন্তু শেষ পর্যন্ত এর কোনোটাই হওয়ার সম্ভাবনা নেই। রোহিতের নেতৃত্বে ভারতের বিশ্বকাপ যাত্রা একরকম নিশ্চিত। সে সব ছাপিয়ে হার্দিকের বিশ্বকাপ দলে জায়গা পাওয়া নিয়েই সংশয় তৈরি হলো।

মন্তব্য করুন: