অভিষেকে বেদম মার খাওয়া শামার জোসেফের পাশে নারাইন

১৫ এপ্রিল ২০২৪

অভিষেকে বেদম মার খাওয়া শামার জোসেফের পাশে নারাইন

গত জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে আগুন ঝরানো বোলিং করে ক্রিকেট বিশ্বে আলোচনায় এসেছিলেন শামার জোসেফ। এরই ধারাবাহিকতায় আসর শুরুর আগে এবারের আইপিএলেও জায়গা পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের এই ফাস্ট বোলার। চোটে পড়া মার্ক উডের বদলি হিসেবে তাকে দলে ভিড়িয়েছিল লক্ষ্ণৌ সুপার জায়েন্টস। কিন্তু বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের আসরে অভিষেকটা জোসেফের জন্য মোটেও সুখকর ছিল না। এমন অবস্থায় তার পাশে এসে দাঁড়িয়েছেন আরেক ক্যারিবিয়ান তারকা সুনিল নারাইন।  

রোববার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ইডেন গার্ডেন্সের প্রথমবারের মতো আইপিএলে মাঠে নামেন জোসেফ। ১৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা স্বাগতিকদের সামনে প্রথম ওভারে ডানহাতি এই পেসারকে আনেন লক্ষ্ণৌর অধিনায়ক লোকেশ রাহুল।  

কিন্তু বড় মঞ্চের চাপ হয়তো সামলাতে পারেননি জোসেফ। চারটি নো আর ওয়াইড মিলিয়ে প্রথম ওভারেই বল করেন ১০টি, রান দেন ২২। ওভার শেষে অবশ্য অধিনায়ক রাহুলকে দেখা যায় তার কাঁধে হাত রেখে কথা বলতে। এর পরের ওভার দুটি ভালো করলেও শেষ ওভারে এসে আবারও খেই হারিয়ে ফেলেন ২৪ বছর বয়সী এই পেসার। নিজের শেষ ওভারে রান দেন ১৪।

অভিষেক ম্যাচে ৪ ওভারে ৪৭ রান দিয়ে হতাশ থাকারই কথা জোসেফের। এই সময় ম্যাচ শেষে তাকে ভবিষ্যতের জন্য উৎসাহ দিয়ে কলকাতার নারাইন বলেন, “স্কোরবোর্ড সব সময় ঠিক কথা বলে না। শামারের ভাগ্য খারাপ ছিল এই ম্যাচে। ও ৪ ওভার বল করেছে। আরও বল করবে। ওর মধ্যে ভাল বল করার ইচ্ছা দেখা গিয়েছে। আগামী দিনে ও ভাল বল করবে। এটাই ইতিবাচক দিক।

ম্যাচে বল হাতে ৪ ওভারে ১৭ রানে এক উইকেট নেন নারাইন। তবে ব্যাট হাতে ৬ রানের বেশি করতে পারেননি। ফিল সল্টের ৮৯ রানের এক বিধ্বংসী ইনিংসে ২৬ বল বাকি থাকতে ৮ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে কলকাতা।

মন্তব্য করুন: