দাবি সুরেশ রায়নার

বেশি বেশি পার্টি করাতেই শিরোপার ছোঁয়া পায়নি বেঙ্গালুরু

২১ এপ্রিল ২০২৪

বেশি বেশি পার্টি করাতেই শিরোপার ছোঁয়া পায়নি বেঙ্গালুরু

আইপিএলের এক বিস্ময়কর দলের নাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। দলে বিরাট কোহলির মতো তারকা তো আছেনই, প্রতি বছরই বিশ্বমানের সব তারকা নিয়ে দল সাজায় তারা। তবু একটি শিরোপাও ধরা দেয়নি। চলতি আসরে তো ৮ ম্যাচের মধ্যে ৭টিতেই হেরেছে, যার মাঝে টানা ৬ ম্যাচ। তারকবহুল বেঙ্গালুরুর এই পরিণতির কারণ অনুসন্ধান করছেন অনেকেই। তাদের একজন সুরেশ রায়না।

ভারতের সাবেক এই বাঁহাতি ব্যাটার মনে করেন, পার্টিতে অতিরিক্ত মজে যাওয়ার কারণেই বেঙ্গালুরুর এই হাল। একসময় আইপিএলের অন্যতম আকর্ষণ ছিল নৈশপার্টি। ম্যাচের পর ক্রিকেটারদের সঙ্গে মিশে যেত বলিউড। অভিনেতা, অভিনেত্রীদের সঙ্গে ক্রিকেটারেরা মেতে উঠতেন সেই পার্টি। তারপর একটা সময় এই পার্টি নিয়ে বিতর্ক শুরু হলে তা বন্ধ করে দেওয়া হয়।

রায়নার মতে, কোহলিদের না জেতার নেপথ্যে এই নৈশ পার্টি। তিনি বলেন, চেন্নাই কখনও পার্টি করে না। সে কারণেই তারা এত সফল। যে দুই-একটা দল আইপিএল জেতেনি, তারাই পার্টি করত। শুধু বেঙ্গালুরুর কথা বলছি না। আরও কয়েকটা দল আছে যারা আইপিএল জেতেনি। চেন্নাই পার্টি করেনি, তাই পাঁচবার আইপিএল জিতেছে।ভারতের সাবেক ক্রিকেটার সুরেশ রায়না।

চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল শিরোপার স্বাদ পাওয়া রায়না ভারতীয় গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে আরও বলেন, সারারাত যদি কেউ পার্টি করে, তাহলে পরদিন কীভাবে খেলবে? মে-জুনের গরমের মধ্যে দুপুরে ম্যাচ থাকে। রাতে পার্টি করার পর ওই ম্যাচ খেলা যায় নাকি?

রায়নাকে প্রশ্ন করা হয়েছিল, চেন্নাইয়ের পাঁচ বারের শিরোপাজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি পার্টি করার ব্যাপারে কোনো নিষেধাজ্ঞ দিয়েছিলেন কিনা? জবাবে রায়না বলেন, আসরে পুরো দল পার্টি না করার বিষয়ে বদ্ধপরিকর ছিল। মনে রাখতে হবে যে, আমরা ওই সময় ভারতের হয়েও খেলছি। ভালো না খেললে ভারতীয় দলে সুযোগ পাব কী করে? এখন আমি নিশ্চিন্ত। কারণ, অবসর নিয়েছি। এখন পার্টি করতেই পারি।

মন্তব্য করুন: