জাতীয় দলের চেয়ে আইপিএল বেশি উপভোগ করেন মুস্তাফিজ: শরীফুল

২৩ এপ্রিল ২০২৪

জাতীয় দলের চেয়ে আইপিএল বেশি উপভোগ করেন মুস্তাফিজ: শরীফুল

সাম্প্রতিক সময়ে জাতীয় দলের হয়ে খুব একটা ছন্দে ছিলেন না মুস্তাফিজুর রহমান। উইকেট পেলেও বল হাতে ছিলেন বেশ খরুচে। কিন্তু আইপিএলে যেতেই যেন বদলে গেছে বাঁহাতি এই পেসারের খেলার ধরন। চেন্নাই সুপার কিংসের জয়ে নিয়মিত অবদান রাখছেন। এখন পর্যন্ত ১১ উইকেট নিয়ে যৌথভাবে আছেন উইকেট পাওয়ার তালিকার পাঁচ নম্বরে। চেন্নাইয়ের সর্বোচ্চ উইকেট শিকারিও তিনি।

বাংলাদেশ দল ও আইপিএলে মুস্তাফিজের পারফরম্যান্সের এমন বৈপরীত্য থাকায় অনেকের মনে প্রশ্ন জাগতেই পারে, জাতীয় দলে বাঁহাতি এই পেসারের এমন ফর্ম কোথায় হারিয়ে যায়? এর উত্তরটা দিয়েছেন জাতীয় দলে তার সতীর্থ শরীফুল ইসলাম। তরুণ এই বাঁহাতি পেসারের মতে, জাতীয় দলের চেয়ে আইপিএলে চাপ কম। ফলে, সেখানে খেলাটা বেশি উপভোগ করায় ভালো করেন মুস্তাফিজ।

সোমবার ঢাকা প্রিমিয়ার লিগে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে আবাহনীর হয়ে ২৭ রানে ৩ উইকেট নেন শরীফুল। তার বোলিং নৈপুণ্যে প্রাইম ব্যাংক গুটিয়ে যায় ১৭৮। আর আবাহনী ম্যাচ জেতে ৫ উইকেটে। টুর্নামেন্টে এখন পর্যন্ত ৪ ম্যাচে তার শিকার ১০ উইকেট।

ম্যাচ শেষে সংবাদ মাধ্যমের সঙ্গে আলাপকালে মুস্তাফিজের আইপিএল ভালো খেলার বিষয়ে নিজের অভিমত দেন শরীফুল প্রত্যেক ম্যাচ শেষে কাটার মাস্টারের সঙ্গে আলোচনা হওয়ার বিষয়টিও জানান তিনি।

আমি প্রতিটি ম্যাচ দেখি। মুস্তাফিজ ভাইয়ের প্রতিটি বল দেখি। উনার সঙ্গে ম্যাচের পরদিন কথা হয়। আমার মনে হয় যে, বাংলাদেশের থেকে আইপিএলে মুস্তাফিজ ভাই ভালো উপভোগ করেন। কারণ ওখানে চাপটা খুব কম আর কী! বাংলাদেশে হয়তো অনেক চাওয়া থাকে। হয়তো একটু খারাপ হলে অনেক চাপ পড়ে।”

এর আগেও ভিন্ন এক সাক্ষাৎকারে শরীফুল জানিয়েছিলেন, আইপিএলে ম্যাচে বাংলাদেশের আন্তর্জাতিক ম্যাচের চেয়ে তুলনামূলক কম চাপ থাকার কথা। এবার সেই কথার ব্যাখ্যায় তিনি বলেন, “মুস্তাফিজ ভাই তো (বাংলাদেশের হয়ে) ধারাবাহিক পারফর্ম করেছেন। শেষ দুই-এক ম্যাচে হয়তো আশানুরূপ করতে পারেননি। এখানে চাপ বলতে, সবার চাওয়া একটু বেশি থাকে, কারণ উনি তো কয়েক বছর খুব ভালো পারফর্ম করছিলেন। উনি ভালো করছেন। কিন্তু সবার চাওয়া অনুযায়ী হয়তো দুই-একটা ম্যাচ করতে পারেননি। তাই আর কী (বাংলাদেশের খেলায় চাপ বেশি)।”

আগামী ১ মে আইপিএল অভিযান শেষে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজের জন্য দেশে ফিরবেন মুস্তাফিজ। ফলে, চেন্নাইয়ের হয়ে আর ৩টি ম্যাচ খেলার সুযোগ আছে তার।

মন্তব্য করুন: