জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতি ক্যাম্পে সাইফউদ্দিন

২৩ এপ্রিল ২০২৪

জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতি ক্যাম্পে সাইফউদ্দিন

চোট কাটিয়ে এবারের বিপিএল দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। ফরচুন বরিশালকে প্রথমবারে মতো শিরোপা জেতাতে বেশ বড় ভূমিকা রেখেছিলেন এই অলরাউন্ডার। ঢাকা প্রিমিয়ার লিগেও আবাহনীর হয়ে আছেন দুর্দান্ত ছন্দে। এবার ডাক পেলেন জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজের প্রস্তুতি ক্যাম্পে।

মঙ্গলবার সিরিজকে সামনে রেখে প্রস্তুতি ক্যাম্পে ১৭ জনকে ডেকেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ডাক পাননি শ্রীলঙ্কা সিরিজের দলে থাকা এনামুল হক, নাঈম শেখ ও তাইজুল ইসলাম। 

আগামী শুক্রবার চট্টগ্রামে এই দল নিয়ে শুরু হবে প্রস্তুতি ক্যাম্প, যা চলবে আগামী রোববার পর্যন্ত। আইপিএলে থাকায় ক্যাম্পে থাকছেন না পেসার মুস্তাফিজুর রহমান। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট দিয়ে প্রায় চার মাস পর জাতীয় দলে ফেরা সাকিব আল হাসানও নেই এই ক্যাম্পে। তবে ডাক পেয়েছেন প্রিমিয়ার লিগে দুর্দান্ত ছন্দে থাকা ব্যাটার পারভেজ হোসেন ইমন। 

বাংলাদেশের জার্সি গায়ে সবশেষ ২০২২ সালে মাঠে নামেন সাইফুদ্দিন। এরপর ফর্মহীনতা ও চোটের কারণে দল থেকে ছিটকে পড়েন। বিপিএলে বরিশালের হয়ে ডানহাতি এই পেসার ৯ ম্যাচে মাঠে নেমে ১৩ দশমিক ৮০ গড় ও ৬ দশমিক ৮১ ইকোনোমিতে ১৫ উইকেট নেন। ব্যাট হাতে ৪ ইনিংসে ১৮৫ দশমিক ৮৯ স্ট্রাইক-রেটে করেন ৬৩ রান। সর্বোচ্চ অপরাজিত ৩০ রান।

আগামী ৩ মে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে পাঁচ ম্যাচের সিরিজ। প্রথম তিন টি-টুয়েন্টি হবে সেখানে। এরপর শেষ দুই ম্যাচ খেলতে ঢাকায় আসবে দুই দল।

টি-টুয়েন্টি সিরিজের প্রস্তুতি ক্যাম্পের ক্রিকেটাররা:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মাহেদি হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, পারভেজ হোসেন ইমন, তানভীর ইসলাম, আফিফ হোসেন, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও সৌম্য সরকার।

মন্তব্য করুন: