মাঞ্জরেকারের বিশ্বকাপ দলে নেই কোহলি-হার্দিক

২৭ এপ্রিল ২০২৪

মাঞ্জরেকারের বিশ্বকাপ দলে নেই কোহলি-হার্দিক

ফিটনেস এবং পারফর্ম্যান্সের কারণে অনেকেই হার্দিক পান্ডিয়াকে আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপের দলে দেখছেন না। তাই বলে বিরাট কোহলি? চলতি আইপিএলে ৯ ম্যাচে ৬১.৪২ গড় আর ১৪৫.৭৬ স্ট্রাইকরেটে ৪৩০ রান করা কিং কোহলিকে ভারতের বিশ্বকাপ দলে দেখছেন না সঞ্জয় মাঞ্জরেকার। কারণ, দ্রুতগতিতে রান তোলায় কোহলির প্রতিদ্বন্দ্বী জুটে গেছে।

বিশ্বকাপ সামনে রেখে অনেকেই নিজের মতো করে দল গঠন করছেন। সেই তালিকায় এবার নাম লেখালেন মাঞ্জরেকার। জনপ্রিয় এই ধারাভাষ্যকারের দলের অধিনায়ক রোহিত শর্মা। রোহিতের ওপেনিং সঙ্গী যশস্বী জয়সোয়াল। তিন নম্বরে কোহলির জায়গায় মাঞ্জরেকার রেখেছেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসনকে। চলতি আসরে ৮ ম্যাচে ৬২.৮০ গড় আর ১৫২.১৪ স্ট্রাইক রেটে স্যামসনের রান ৩১৪।

চার নম্বরে যথারীতি সূর্যকুমার যাদব। পরবর্তী দুই স্থানে দুই উইকেটকিপার ব্যাটসম্যান রিশাভ পান্ত ও লোকেশ রাহুল। ১৫ মাস পর মাঠে ফিরে এখন পর্যন্ত ৯ ম্যাচে ৪৮.৮৫ গড় আর ১৬১.৩২ স্ট্রাইক রেটে পান্ত করেছেন ৩৪২ রান। তার বিশ্বকাপ দলে থাকা মোটামুটি নিশ্চিতই বলা চলে। রাহুলও ৮ ম্যাচে ৩০২ রান করেছেন। অল-রাউন্ডার হিসেবে আছেন রবীন্দ্র জাদেজা, স্পিনার হিসেবে যুজবেন্দ্র চাহাল ও কুলদীপ যাদব।

মাঞ্জরেকারের দলে পেস আক্রমণে যশপ্রীত বুমরাহর সঙ্গে আছেন মোহাম্মদ সিরাজ ও আবেশ খান। চলতি আইপিএলে ভালো পারফর্ম করা হর্ষিত রানা ও মায়াঙ্ক যাদবকেও দলে রেখেছেন মাঞ্জরেকার। এছাড়া রবীন্দ্র জাদেজার বিকল্প হিসেবে রাখা হয়েছে ক্রুনাল পান্ডিয়াকে। যদিও ক্রুনালের ভাই হার্দিককে ১৫ সদস্যের দলে রাখেননি মাঞ্জরেকার।

সঞ্জয় মাঞ্জরেকারের টি-টুয়েন্টি বিশ্বকাপ দল : রোহিত শর্মা, যশস্বী জয়সোয়াল, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, রিশাভ পান্ত, লোকেশ রাহুল, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, আবেশ খান, হর্ষিত রানা, মায়াঙ্ক যাদব, ক্রুনাল পান্ডিয়া।

মন্তব্য করুন: