যে কারণে ১৪ উইকেট নিয়েও বেগুনি টুপি পেলেন না মুস্তাফিজ

২৯ এপ্রিল ২০২৪

যে কারণে ১৪ উইকেট নিয়েও বেগুনি টুপি পেলেন না মুস্তাফিজ

আইপিএলে আবারও দেখা গেল দুর্দান্ত মুস্তাফিজুর রহমানকে। আগের তিন ম্যাচে বিপুল রান দেওয়ার পর রোববার রাতে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে কিপ্টে বোলিংয়ে ৩ ওভারে দেন মাত্র ১৯ রান। শিকার করেন ২ উইকেট। এত ৮ ম্যাচে তার শিকার হলো ১৪টি। তবু বেগুনি টুপি পাননি বাংলাদেশের কাটার মাস্টার।

চলতি আইপিএলে প্রথম বেগুনি টুপি উঠেছিল মুস্তাফিজের মাথায়। এরপর আরও একবার তিনি সর্বোচ্চ উইকেটশিকারীর সম্মান ফিরিয়ে এনেছিলেন। এই মুহূর্তে বেগুনি টুপি আছে মুম্বাই ইন্ডিয়ান্সের ভারতীয় পেসার জসপ্রিত বুমরাহর দখলে। তার সঙ্গে লড়াইয়ে আছেন চেন্নাই সুপার কিংসের মুস্তাফিজুর রহমান এবং পাঞ্জাব কিংসের হর্ষল প্যাটেল। তিনজনেরই উইকেট ১৪টি করে। পার্থক্য গড়ে দিয়েছে বোলিং গড়।

শীর্ষে থাকা বুমরাহ ৯ ম্যাচ বোলিং করে ১৪ উইকেট নিয়েছেন। তার বোলিং গড় ১৭.০৭। এক ম্যাচ কম খেলে দ্বিতীয় স্থানে থাকা মুস্তাফিজের বোলিং গড় ২১.১৪। আর ৯ ম্যাচে ২৩.২৮ বোলিং গড় নিয়ে তিনে আছেন হর্ষল প্যাটেল। এছাড়া মুস্তাফিজের ইকোনমি রেট ৯.৭৫ আর বুমরাহর ৬.৬৩। এখানেও পিছিয়ে আছেন কাটার মাস্টার।

মুস্তাফিজের দারুণ বোলিংয়ের রাতে পাঞ্জাব কিংসকে ৭৮ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই। তবে তারা আর একটি ম্যাচই মুস্তাফিজকে পাবে। আগামী ১ মে  পাঞ্জাব কিংসের বিপক্ষে এবারের আসরে নিজের শেষ ম্যাচটি  খেলবেন মুস্তাফিজ। এরপর জিম্বাবুয়ে সিরিজের জন্য দেশে ফিরে আসবেন।

মন্তব্য করুন: