বিশ্বকাপ দল : কোন ১৫ জনের নাম গোপনে আইসিসিতে পাঠাল বিসিবি?

বিশ্বকাপ দল : কোন ১৫ জনের নাম গোপনে আইসিসিতে পাঠাল বিসিবি?

গত ওয়ানডে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করার পরিবর্তে গোপনে আইসিসিতে পাঠিয়েছিল তৎকালীন নির্বাচকেরা। সেই নির্বাচক কমিটি বদলে গেলেও প্রথায় যেন কোনো পরিবর্তন আসেনি। আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণার শেষ দিন ১ মে। এদিন দুপুর সাড়ে তিনটা পর্যন্ত বিসিবি আনুষ্ঠানিকভাবে দল ঘোষণা করেনি। তবে ইতোমধ্যেই আইসিসির কাছে পাঠানো হয়েছে ‌১৫ জনের তালিকা।

গাজী আশরাফ হোসেন লিপুর নেতৃত্বাধীন নির্বাচক প্যানেল আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপ দল ঘোষণা করবেন কিনা- সেটা জানা না গেলেও কোন ১৫ জনের নাম আইসিসিতে পাঠানো হয়েছে- সেটা জানা গেছে। বাংলাদেশের বিশ্বকাপ দলে আছেন ৮ জন স্পেশালিস্ট ব্যাটার, পাঁচজন পেসার এবং তিনজন স্পিনার। এদের মাঝে অল-রাউন্ডার সাকিব আল হাসান দুই বিভাগেই স্পেশালিস্ট।

নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন দলে ওপেনার হিসেবে আছেন লিটন দাস এবং সৌম্য সরকার। তাদের ব্যাকআপ হিসেবে থাকছেন তানজিদ তামিম। এছাড়া তাওহীদ হৃদয়, জাকের আলী অনিক এবং মাহমুদউল্লাহ তো আছেনই। বিপিএলে দারুণ পারফর্ম করে সুযোগ পেয়েছেন পেস অল-রাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। সাকিবের সঙ্গে বাকি দুই স্পিনার রিশাদ হোসেন এবং শেখ মাহেদি।

বাংলাদেশের বিশ্বকাপ দলে সাইফউদ্দিনকে নিয়ে পাঁচজন পেসার থাকছেন। বাকি চারজন হলেন- মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও তানজিম সাকিব। এই পাঁচজনের পাশাপাশি সৌম্য সরকারের মিডিয়াম পেস তো থাকছেই। ২৫ মে পর্যন্ত এই বিশ্বকাপ দলে পরিবর্তন আনা যাবে। তাই জিম্বাবুয়ে সিরিজের পর দুই-একটা পরিবর্তন আসতেই পারে বাংলাদেশের বিশ্বকাপ দলে।

উল্লেখ্য, আগামী ১ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ আর যুক্তরাষ্ট্রে শুরু হবে টি-টুয়েন্টি বিশ্বকাপ। বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ জুন সাবেক বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলঙ্কার বিপক্ষে। বাংলাদেশের গ্রুপে আরও আছে দক্ষিণ আফ্রিকা, নেপাল এবং নেদারল্যান্ডস।

বাংলাদেশের বিশ্বকাপ দল:

লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ তামিম, নাজমুল হোসেন শান্ত, (অধিনায়ক), তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, জাকের আলী অনিক, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন, রিশাদ হোসেন, শেখ মাহেদী, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, তানজিম সাকিব।

মন্তব্য করুন: