বিশ্বকাপ দল নিয়ে এখনই মুখ খুলতে চান না রোহিত

বিশ্বকাপ দল নিয়ে এখনই মুখ খুলতে চান না রোহিত

টি-টুয়েন্টি বিশ্বকাপে ভারতের দল দেখে যে কারোরই চমকে ওঠার কথা। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু হতে যাওয়া বিশ্বকাপের দলে চার জন স্পিনার রেখেছে তারা। দলে এতো স্পিনার দেখে প্রশ্নও তুলেছেন অনেকেই। তবে এই বিষয়ে এখনই মুখ খুলতে চান না ভারত অধিনায়ক রোহিত শর্মা। মূলত অন্য দলগুলোর অধিনায়ক তাদের পরিকল্পনা জেনে যাবেন বলেই মুখে কুলুপ এঁটেছেন তিনি।

গত মঙ্গলবার ভারতের ঘোষণা করা ১৫ সদস্যের দলে স্পিনার হিসেবে আছেন রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল ও কুলদীপ যাদব। অন্যদিকে অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়া বাদে দলের পেস বোলিংয়ের দায়িত্ব সামলাবেন যশপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ ও আরশদ্বীপ সিং।

তাই স্বাভাবিকভাবেই বিশ্বকাপ দল নিয়ে বৃহস্পতিবার মুম্বাইয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে স্পিনারের আধিক্য নিয়ে প্রশ্ন ধেয়ে যায় রোহিতের দিকে। তবে ভারত অধিনায়ক জানান, তিনি নিজেই বেশি স্পিনার চেয়েছিলেন।

“আমিই চার স্পিনার চেয়েছিলাম। সেখানে (ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে) আমরা অনেক ম্যাচ খেলেছি। এখানে টেকনিক্যাল ব্যাপার আছে। চার স্পিনার নেওয়ার কারণ আছে, যেটা আমি এখন বলব না। আমি চার স্পিনার ও তিনজন পেসার চেয়েছি, হার্দিক চতুর্থ পেসার।”

তবে বেশি স্পিনার নেওয়ার কারণ বলতে নারাজ রোহিত। প্রতিপক্ষ অধিনায়করা ভারতের কৌশল জেনে যেতে পারে জানিয়ে ডানহাতি এই ব্যাটার বলেন, “বেশি স্পিনার নিয়ে বিস্তারিত কিছু বলতে চাচ্ছি না। আমি নিশ্চিত, প্রতিপক্ষ অধিনায়কেরা সেটা শুনে ফেলবেন। স্পিনার বেশি নিয়েছি আমরা সেখানকার কন্ডিশন জানি বলে। সকালের ম্যাচ শুরু হয় ১০টাসাড়ে ১০টায়। এখানে একটা টেকনিক্যাল দিক আছে। সম্ভবত ওয়েস্ট ইন্ডিজে প্রথম সংবাদ সম্মেলনে গিয়ে বলব। এখন বলব না।”

আগামী ৫ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের টি-টুয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় শিরোপা জয়ের অভিযান শুরু করবে ভারত। এরপর দ্বিতীয় ম্যাচে ৯ জুন মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের। ‘এ গ্রুপে ভারতের বাকি দুই প্রতিপক্ষ কানাডা এবং সহ-আয়োজক যুক্তরাষ্ট্র।

মন্তব্য করুন: