তানজিদ তামিমের অভিষেক, ১৮ মাস পর জাতীয় দলে সাইফউদ্দিন

তানজিদ তামিমের অভিষেক, ১৮ মাস পর জাতীয় দলে সাইফউদ্দিন

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টুয়েন্টি দিয়ে এই ফরম্যাটে অভিষেক হয়ে গেল তরুণ ওপেনার তানজিদ হাসান তামিমের। অন্যদিকে চোট কাটিয়ে দীর্ঘ ১‌৮ মাস পর জাতীয় দলে ফিরলেন পেস বোলিং অল-রাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে সফরকারীদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশ।

শুক্রবার ম্যাচ শুরুর আগে তানজিদের মাথায় টি-টুয়েন্টি ক্যাপ পরিয়ে দেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ। এরই মধ্যে ১৫টি ওয়ানডে খেলা হয়ে গেলেও টিটুয়েন্টিতে অভিষেকের অপেক্ষায় ছিলেন এই বাঁহাতি ওপেনার। সৌম্য সরকারের চোট থাকার সুযোগে এই ম্যাচে তার অভিষেক হয়ে গেল। লিটন দাসের সঙ্গে তিনি ইনিংস শুরু করবেন।

অন্যদিকে দীর্ঘ চোট কাটিয়ে ফিরেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। তিনি সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ২০২২ সালের অক্টোবরে। চোট কাটিয়ে গত বিপিএলে ভালো পারফর্ম করে নিজেকে প্রমাণ করেছেন। তাই এই সিরিজের দলে না থাকার কোনো কারণই ছিল না। আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপেও তার ওপর ভরসা রাখবে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ : নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী, মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন।

জিম্বাবুয়ে একাদশ : সিকান্দার রাজা (অধিনায়ক), ক্রেগ আরভিন, জয়লর্ড গাম্বি, ব্রায়ান বেনেট, শন উইলিয়ামস, ক্লাইভ মানদান্দে (উইকেটকিপার), লুক জঙ্গি, ওয়েলিংটন মাসাকাদজা, রায়ান বার্ল, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা।

মন্তব্য করুন: