২ বছর পর বোলিংয়ে এসেই উইকেট পেলেন মাহমুদউল্লাহ

২ বছর পর বোলিংয়ে এসেই উইকেট পেলেন মাহমুদউল্লাহ

উইকেট শিকারের পর মাহমুদউল্লাহকে তাওহীদ হৃদয়ের অভিনন্দন। ছবি : সংগৃহীত

একেই যেন বলে ‘বুড়ো হাড়ের ভেলকি’। খর্বশক্তির জিম্বাবুয়ের বিপক্ষে টপ অর্ডারের ব্যাটাররা যেখানে খাবি খাচ্ছেন, সেখানে মিডল অর্ডারে নিয়মিতই ঝড় তুলে আসছেন মাহমুদউল্লাহ রিয়াদ। এবার তিনি বোলিংয়েও অবদান রাখলেন। জিম্বাবুয়ের বিপক্ষে মঙ্গলবার সিরিজের তৃতীয় টি-টুয়েন্টিতে বল হাতে নিয়েই সাফল্য পেলেন অভিজ্ঞ এই ক্রিকেটার।

ইনজুরি আর ফিটনেসের কারণে মাঝে দীর্ঘদিন কোনো ফরম্যাটেই বোলিং করেননি মাহমুদউল্লাহ। আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে সবশেষ বোলিং করেছিলেন প্রায় দুই বছর আগে। ২০২২ সালে এই জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে অনুষ্ঠিত সেই ম্যাচে তিনি ২ ওভারে ৮ রানে ১ উইকেট শিকার করেছিলেন। এরপর ৭টি আন্তর্জাতিক টি-টুয়েন্টি খেললেও বোলিং করেননি। মাঝে তো এই ফরম্যাটের জাতীয় দল থেকে বাদও পড়েছিলেন। পরে নিজেকে ঘষেমেজে প্রস্তুত করে ফের জাতীয় দলে ফিরে আসেন।

মঙ্গলবার মাহমুদউল্লা্হর শিকার হয়েছেন টাডিওয়ানাশে মারুমানি। মাহমুদউল্লাহর প্রথম ওভারের পঞ্চম বলটি ছক্কায় ওড়াতে গিয়ে লং অনে ক্যাচ দেন ২৬ বলে ৩১ রান করা জিম্বাবুয়ের ওপেনার। অনেকটা দৌড়ে এসে ডাইভ দিয়ে সেটা মুঠোবন্দি করেন মোহাম্মদ সাইফ উদ্দিন। ওভারটিতে তিনি দিয়েছেন মাত্র ১ রান। এই ফরম্যাটে ৭১ ইনিংস বোলিং করা মাহমুদউল্লাহর এটা ৩৯তম উইকেট। টি-টুয়েন্টিতে তার বোলিং গড় ২৫.৯৭ এবং ইকনোমি ৭.১৪।

মন্তব্য করুন: