বাংলাদেশকে ৫-০ ব্যবধানে ধোলাই করল ভারত

বাংলাদেশকে ৫-০ ব্যবধানে ধোলাই করল ভারত

একটাও ম্যাচ না জিতে ভারতের বিপক্ষে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ শেষ করল বাংলাদেশ। শেষ ম্যাচে ভারত জিতেছে ২১ রানের ব্যবধানে। ষষ্ঠ উইকেটে রিতু মনি ও শরিফা খাতুন ৫৭ রানের জুটি গড়েছিলেন, যা যে কোনো প্রতিপক্ষের বিপক্ষেই ৬ষ্ঠ উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ জুটি। তারপরও ভারতের ১৫৬ রানের জবাবে বাংলাদেশ ৬ উইকেটে ১৩৫ রান তুলতে পেরেছে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার টস জিতে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১৫৬ রান তোলে ভারত। ২৮ বলে সর্বোচ্চ ৩৭ রান করেছেন হেমলতা। এছাড়া শেফালি ভার্মা ১৪, স্মৃতি মান্ধানা ২৫ বলে ৩৩, অধিনায়ক হারমানপ্রীত কৌর ২৪ বলে ৩০ আর রিচা ঘোষ ১৭ বলে অপরাজিত ২৮ রান করেন। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন রাবেয়া খান আর নাহিদা আক্তার। সুলতানা খাতুন নিয়েছেন একটি। দুই স্পিনার নাহিদা আক্তার ও রাবেয়া খান বল হাতে লড়াইটা না করলে ভারতের স্কোর আরও বেশি হতে পারত।

রান তাড়ায় নেমে তৃতীয় ওভারে দলীয় ১৯ রানেই সোবহানাকে (১৩) হারায় বাংলাদেশ। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট পড়তে থাকে। দিলারা ৮ বলে ৪, রুবায়া ২১ বলে ২০, অধিনায়ক নিগার সুলতানা ১৪ বলে ৭, স্বর্ণা আক্তার ৩ বলে ১ রান করে আউট হন। ৫২ রানে ৫ উইকেট পতনের পর ৬ষ্ঠ উইকেটে ৫৭ রানের জুটি গড়েন রিতু মনি (৩৩ বলে ৩৭) আর শরীফা খাতুন (২১ বলে ২৮*)। শেষদিকে রাবেয়া খান ১১ বলে ১৪ রানে অপরাজিত থাকেন। ২৪ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা ভারতের বাঁহাতি স্পিনার রাধা যাদব।

মন্তব্য করুন: