জিম্বাবুয়ের বিপক্ষে খুব ভালো একটা সিরিজ কেটেছে: শান্ত

জিম্বাবুয়ের বিপক্ষে খুব ভালো একটা সিরিজ কেটেছে: শান্ত

খর্বশক্তির জিম্বাবুয়ের কাছে ৮ উইকেটের বড় পরাজয়ে পাঁচ ম্যাচ সিরিজ শেষ করেছে বাংলাদেশ। ৪-১ ব্যবধানে স্বাগতিকরা সিরিজ জিতলেও দলের ব্যাটিং নিয়ে দুশ্চিন্তার বড় জায়গা আছে। জিম্বাবুয়ের বিপক্ষে যেভাবে দাপুটে জয় আশা করা হয়েছিল, প্রথম ম্যাচ ছাড়া বাকি তিন ম্যাচে তার ধারেকাছেও যেতে পারেনি বাংলাদেশ। বরং দুটি ম্যাচে এসেছে কষ্টার্জিত জয়। তারপরও এই সিরিজ নিয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

রোববার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে পঞ্চম টি-টুয়েন্টি শেষে দলের প্রতিনিধি হিসেবে সংবাদ সম্মেলনে এসে শান্ত বলেন, খুব ভালো একটা সিরিজ কেটেছে। সিরিজ জিতলে আত্মবিশ্বাস বাড়ে। আমরা এই সিরিজে যা যা দেখতে চেয়েছি, সেটার প্রায় সবই দেখতে পেরেছি। কিছু ক্লোজ ম্যাচ জিতেছি। আজ মিডল অর্ডার ব্যাটসম্যানরা ব্যাটিং করার সুযোগ পেয়েছে। রিশাদ পুরো সিরিজে ভালো বোলিং করেছে। যা যা চেয়েছি, প্রায় সব হয়েছে।

বাছাইপর্বে উগান্ডার কাছে হেরে আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপে কোয়ালিফাই করতে পারেনি জিম্বাবুয়ে। এমন একটি দলের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াই করে পাওয়া জয়ের আত্মবিশ্বাস বিশ্বকাপে কাজে দেবে বলেও মনে করেন বাংলাদেশ অধিনায়ক, আমরা কয়েকটা ক্লোজ ম্যাচ জিতেছি। আমাদের সামনে যে টুর্নামেন্ট আছে, সেখানে এ ধরনের ম্যাচ আসতে পারে। সে ম্যাচগুলোয় এই অভিজ্ঞতা কাজে দেবে।

পুরো সিরিজে বাংলাদেশ দলের ব্যাটিং যে ভালো হয়নি- তার জন্য বাংলাদেশ অধিনায়ক উইকেটকেই দায়ী করেছেন। এমনকী চট্টগ্রামের উইকেটও নাকি এবার ভালো ছিল না, এই সিরিজে উইকেট ভালো ছিল না। সাধারণত চট্টগ্রামে খুব ভালো উইকেট থাকে। এবার নতুন বল অনেক কঠিন ছিল সেই কন্ডিশনে। পাশাপাশি বৃষ্টির কারণে আমাদের দুটি ম্যাচে অন অ্যান্ড অফ ব্যাটিং করতে হয়েছে।

মন্তব্য করুন: