চোটের কারণে যুক্তরাষ্ট্র সিরিজে খেলা হচ্ছে না তাসকিনের

চোটের কারণে যুক্তরাষ্ট্র সিরিজে খেলা হচ্ছে না তাসকিনের

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ টি-টুয়েন্টির আগে অনুশীলনের সময় দেহের ডান পাশের মাংসপেশির চোটে পড়েছিলেন তাসকিন আহমেদ। সেই চোটের কারণে আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপে ডানহাতি এই পেসারের অংশগ্রহণ করা নিয়েই শঙ্কা দেখা দিয়েছে। তবে এই বিষয়ে এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত না এলেও আসর শুরুর আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেছেন তিনি।

চোটের কারণে গত রোববার জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে মাঠের বাইরে ছিলেন তাসকিন। এমআরআই করানো হলেও সে বিষয়ে বিসিবির পক্ষ হতে এখনও কিছু জানানো হয়নি। তবে বিসিবির এক সূত্রের বরাত দিয়ে দেশের শীর্ষস্থানীয় এক সংবাদ মাধ্যম বলছে, যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচ সিরিজে ডানহাতি এই পেসারের খেলা হচ্ছে না। তার বিকল্প হিসেবে দলের সঙ্গে যেতে পারেন হাসান মাহমুদ।

এছাড়াও গুঞ্জন রয়েছে, তাসকিনের চোটের কথা বিবেচনা করে বিশ্বকাপের জন্য দল ঘোষণা এক দিন পিছিয়ে মঙ্গলবার করেছে বিসিবি।  

টি-টুয়েন্টি বিশ্বকাপ ও যুক্তরাষ্ট্র সিরিজের উদ্দেশে আগামী বুধবার রাত ১টা ৪০ মিনিটে দেশ ছাড়ার কথা রয়েছে বাংলাদেশ দলের। বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে আগামী ২১, ২৩ ও ২৫ মে হিউস্টনে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিনটি ম্যাচ খেলবে নাজমুল হোসেন শান্তর দল। তবে সিরিজে না থাকলেও দলের সঙ্গে যুক্তরাষ্ট্রে যাবেন তাসকিন। সেখানে তার চিকিৎসা চলবে।

তাসকিনের বদলি হাসান ছাড়াও যুক্তরাষ্ট্র সিরিজের জন্য বাড়তি দুই-তিনজন ক্রিকেটারকে দলের সঙ্গে নেওয়া হতে পারে বলে জানায় বিসিবির সেই সূত্র। আগামী ১ জুন শুরু হতে যাওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপে তাসকিনকে দলে পাওয়ার জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবে টিম ম্যানেজমেন্ট।

আগামী ২৫ মের মধ্যে আইসিসিতে পাঠানো বিশ্বকাপের ১৫ সদস্যের দলে পরিবর্তন আনা যাবে। এর মধ্যে তাসকিনের চোট নিয়ে ইতিবাচক কোনো খবর না এলে তাকে ছাড়াই বিশ্বকাপ খেলতে হবে বাংলাদেশকে

মন্তব্য করুন: