তাসকিনকে নিয়েই বিশ্বকাপে যাচ্ছে বাংলাদেশ

তাসকিনকে নিয়েই বিশ্বকাপে যাচ্ছে বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচের আগে চোটে পড়ায় আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপে তাসকিন আহমেদের অংশগ্রহণ নিয়ে শঙ্কা দিয়েছিল। কিন্তু সেসব শঙ্কা উড়িয়ে দলের সহ-অধিনায়ক হয়েই বিশ্বকাপে যাচ্ছেন ডানহাতি এই পেসার।  

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে গাজী আশরাফ হোসেন লিপুর নেতৃত্বাধীন নির্বাচক কমিটি ১৫ সদস্যের দল ঘোষণা করে। যথারীতি দলের নেতৃত্বে আছেন নাজমুল হোসেন শান্ত। জিম্বাবুয়ের সদ্য সমাপ্ত সিরিজের দল থেকে বাদ পড়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। তার বদলি হিসেবে দলে জায়গা পেয়েছেন পেসার তানজিম হাসান সাকিব।

প্রথমবারের মতো টি–টুয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছেন তানভীর ইসলাম, জাকের আলী, রিশাদ হোসেন, তানজিম হাসান সাকিব ও তানজিদ হাসান তামিম। এছাড়াও ২০২১ সালের আসরের পরআবারও টি–টুয়েন্টি বিশ্বকাপের দলে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

বিশ্বকাপে তাসকিন ছাড়াও বাংলাদেশের পেস আক্রমণে আছেন – মুস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম ও তানজিম সাকিব। অন্যদিকে সাকিব আল হাসানের সঙ্গে স্পিনের দায়িত্ব সামলাবেন রিশাদ, শেখ মাহেদী হাসান ও তানভীর। বিশেষজ্ঞ ওপেনার হিসেবে আছেন লিটন দাস, সৌম্য সরকার ও তানজিদ তামিম।  

দলের সঙ্গে রিজার্ভ খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে যাবেন পেসার হাসান মাহমুদ ও অল-রাউন্ডার আফিফ হোসেন।

বিশ্বকাপ শুরুর আগে আগামী ২১ মে থেকে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের একটি প্রস্তুতিমূলক টিটুয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। রিজার্ভে থাকা দুজনই থাকবেন যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজের দলে। তবে সিরিজে খেলবেন না তাসকিন। হিউস্টনে ২১, ২৩ ও ২৫ মে বাংলাদেশ সময় রাত ৯টায় ম্যাচগুলো শুরু হবে।

টি-টুয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল:

নাজমুল হোসেন (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহঅধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী, তানভীর ইসলাম, শেখ মাহেদী হাসান, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তানজিম হাসান সাকিব।

রিজার্ভ: হাসান মাহমুদ ও আফিফ হোসেন

মন্তব্য করুন: