সাকিব-মাহমুদউল্লাহকে ভালো স্মৃতি উপহার দিতে চান শান্ত

সাকিব-মাহমুদউল্লাহকে ভালো স্মৃতি উপহার দিতে চান শান্ত

বাংলাদেশের টি-টুয়েন্টি বিশ্বকাপ দলের সবচেয়ে সিনিয়র দুই সদস্য সাকিব আল হাসান এবং মাহমুদউল্লাহ রিয়াদ। দুজনেই জাতীয় দলের সাবেক অধিনায়ক। আসন্ন টুর্নামেন্টে দুই অভিজ্ঞ ক্রিকেটারের ওপর বাড়তি কোনো দায়িত্ব দিতে চান না নাজমুল হোসেন শান্ত। বরং বিশ্বকাপে ভালো করে দেশের ক্রিকেটে গুরুত্বপূর্ণ অবদান রাখা দুই অগ্রজকে সুন্দর স্মৃতি উপহার দিতে চান টাইগার অধিনায়ক।

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে নাজমুলের কাছে জানতে চাওয়া হয়, দুই সিনিয়রের কাছে বিশ্বকাপে বিশেষ কোনো প্রত্যাশা আছে কি না? জবাবে তিনি বলেন, সাকিব ভাই, রিয়াদ ভাইয়ের কাছে বাড়তি কিছু চাই না। ওনারা যেভাবে পারফর্ম করছেন, তাদের যার যে ভূমিকাটা আছে, সেটা যদি ওনারা করতে পারেন, তাহলেই দল অনেক উপকৃত হবে। আমি চাইব ওনাদের যে অভিজ্ঞতা আছে, সেটা তারা দলের প্রত্যেক খেলোয়াড়ের মধ্যে ছড়িয়ে দিন। আমাদের দলের যে ছোট ছোট জায়গাগুলোতে উন্নতির দরকার আছে, তাহলেই সেগুলোতে আমরা খুব ভালো করতে পারব।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে ১ জুন থেকে শুরু হতে যাওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপই হতে পারে সাকিব-মাহমুদউল্লাহর শেষ আসর। বিদায় বেলায় দুই অগ্রজকে কী দিতে চান- এমন প্রশ্নে শান্তর জবাব, জানি না এটাই তাদের শেষ বিশ্বকাপ কি না। এটা একটা ধারণা। আমরা যারা আছি, অপেক্ষাকৃত তরুণ, আমরা অবশ্যই চাইব, ওনারা এত লম্বা সময় ধরে খেলছেন, তাদের একটা ভালো স্মৃতি দিতে। ভালো একটা বিশ্বকাপ তাদের আমরা উপহার দিলাম, এটা অবশ্যই আমাদের দায়িত্ব।

মন্তব্য করুন: