সাকিবের সঙ্গে বিশ্বসেরা অল-রাউন্ডারের আসনে হাসারাঙ্গা

সাকিবের সঙ্গে বিশ্বসেরা অল-রাউন্ডারের আসনে হাসারাঙ্গা

১০ মাস পর আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে ফিরে ব্যাট হাতে পারফর্মেন্সটা ঠিকঠাক হচ্ছে না সাকিব আল হাসানের। রেটিং পয়েন্টও কমে গেছে। তারপরও আইসিসি টি-টুয়েন্টি অল-রাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে সাকিব আল হাসানের শীর্ষস্থান কেউ টলাতে পারেনি। তবে তার সঙ্গে যৌথভাবে শীর্ষে উঠেছেন শ্রীলঙ্কার টি-টুয়েন্টি অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা।

বুধবার আইসিসির প্রকাশিত র‍্যাঙ্কিংয়ের তালিকায় সাকিবের ৩ রেটিং পয়েন্ট কমেছে। দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজের শেষ দুই ম্যাচ খেলে সাকিব করেছেন ২২ রান, উইকেট নিয়েছেন ৫টি। অন্যদিকে র‍্যাঙ্কিংয়ের জন্য নির্ধারিত সময়ের মধ্যে কোনো ম্যাচ না খেলেই এক ধাপ এগিয়ে তার পাশে বসেছেন হাসারাঙ্গা। দুজনেরই রেটিং পয়েন্ট এখন সমান ২২৮।

টি-টুয়েন্টি অল-রাউন্ডারদের তিনে আছেন আফগানিস্তানের মোহাম্মদ নবি (২১৮)। বাংলাদেশের বিপক্ষে ৪-১ ব্যবধানে হেরে যাওয়া সিরিজে ৯৩ রান আর ২ উইকেট নিয়ে দুই ধাপ এগিয়ে চারে উঠে এসেছেন জিম্বাবুয়ে অধিনায়ক সিকান্দার রাজা। পাঁচ নম্বরে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এইডেন মারক্রামের রেটিং পয়েন্ট ২০৫। বোলারদের র‍্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়ে ২৩ নম্বরে তাসকিন, পাঁচ ধাপ এগিয়ে ২৫তম মুস্তাফিজ।

মন্তব্য করুন: