মুম্বাইয়ের জার্সিতে শেষ ম্যাচটা খেলে ফেললেন রোহিত?

মুম্বাইয়ের জার্সিতে শেষ ম্যাচটা খেলে ফেললেন রোহিত?

লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের কাছে হেরে পয়েন্ট টেবিলে সবার নিচে থেকেই আইপিএল শেষ করল মুম্বাই ইন্ডিয়ান্স। ওয়াংখেড়ে স্টেডিয়ামে গত শুক্রবার রাতের ম্যাচে লক্ষ্ণৌ জিতেছে ১৮ রানে। এর সাথেই ভারতের ক্রিকেটাঙ্গনে জল্পনা শুরু হয়েছে যে, সাবেক অধিনায়ক রোহিত শর্মা হয়তো মুম্বাইয়ের জার্সিতে শেষ ম্যাচটা খেলে ফেললেন। এবারের আইপিএলে তার সঙ্গে যেসব কাণ্ড হয়েছে, তাতে পরবর্তী আসরে রোহিত আর মুম্বাইয়ের হয়ে খেলবেন না বলেই ধারণা ভারতের গণমাধ্যম এবং ক্রিকেট বিশ্লেষকদের।

অধিনায়ক হিসেবে মুম্বাইকে পাঁচটি আইপিএল শিরোপা জিতিয়েছেন রোহিত শর্মা। কিন্তু এবারের আসর শুরুর আগে থেকেই মুম্বাই কর্তৃপক্ষের সঙ্গে রোহিতের সম্পর্ক খারাপ হতে শুরু করে। যার প্রধান কারণ, রোহিতকে সরিয়ে হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক করা। শুধু রোহিত নয়, মুম্বাই ইন্ডিয়ান্সের ক্রিকেটারদের একটি বড় অংশ হার্দিককে অধিনায়ক হিসেবে মানতে পারেনি। যার প্রভাব পড়ে মাঠের পারফর্ম্যান্সে। এছাড়া দলটিতে গ্রুপিংয়ের খবরও প্রকাশ করেছে ভারতের গণমাধ্যম।

গুজরাট টাইটান্স থেকে আসা হার্দিককে অধিনায়ক হিসেবে মেনে নিতে পারেনি মুম্বাইয়ের সমর্থকেরা। তাই মাঠে নামলেই হার্দিককে শুনতে হয়েছে দুয়োধ্বনি। আইপিএলের প্রথম ম্যাচেই রোহিতকে বাউন্ডারিতে ফিল্ডিং করতে পাঠিয়েছিলেন হার্দিক। এই ঘটনা দর্শকদের আরও ক্ষেপিয়ে তোলে। শেষদিকে বেশ কয়েকটি ম্যাচে তো মুম্বাইয়ের একাদশেও জায়গা হয়নি রোহিতের! কিছুদিন আগে হার্দিকের বিরুদ্ধে মুম্বাই কর্তৃপক্ষের কাছে অভিযোগও করেছিলেন দলটির সিনিয়র ক্রিকেটাররা।

এর মাঝেই কলকাতা নাইট রাইডার্সের সহকারী কোচ অভিষেক নায়ারের সঙ্গে এক আলাপচারিতায় রোহিত বলেছিলেন, সবকিছু বদলে যাচ্ছে। এগুলো আমার চিন্তার বিষয় নয়। কিন্তু দলটা তো আমার হাতে তৈরি। এটা আমার বাড়ি। এই মন্দির আমি বানিয়েছি। আমার কিছু যায়-আসে না, এটা আমার শেষ বছর। কিন্তু আলাপচারিতার ভিডিওটি দ্রুতই সোশ্যাল মিডিয়া থেকে মুছে দিয়েছিল নাইট রাইডার্স কর্তৃপক্ষ। এর আগেই সেটা ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়।

ভারতীয় গণমাধ্যমে গুঞ্জন আছে, আইপিএলের আগামী আসরে রোহিত শর্মা কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে খেলতে পারেন। অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার শেন ওয়াটসনও আশঙ্কা প্রকাশ করে বলেছেন, হয়তো লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে রোহিত মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে শেষ ম্যাচটা খেলে ফেলল। কেউ জানে না আগামী মৌসুমে কী হবে। নিঃসন্দেহে রোহিত একজন দুর্দান্ত ক্রিকেটার। মুম্বাইয়ের দুর্দান্ত অধিনায়ক। নিজের ফ্র্যাঞ্চাইজিকে সে অনেক সাফল্য এনে দিয়েছে।

মন্তব্য করুন: