মেয়ের ক্রিকেটপ্রীতির কথা জানালেন কোহলি

মেয়ের ক্রিকেটপ্রীতির কথা জানালেন কোহলি

২০২১ সালের জানুয়ারিতে বিরাট কোহলি ও আনুশকা শর্মা দম্পতির ঘর আলো করে জন্ম নিয়েছে তাদের প্রথম সন্তান ভামিকা। এরই মধ্যে বাবার ক্রিকেট ব্যাট নিয়ে খেলতে শুরু করে দিয়েছে কোহলির মেয়ে। তবে মেয়েকে কখনোই ক্রিকেটার হওয়ার জন্য চাপ দেবেন না জানিয়ে ভারতের এই ব্যাটিং তারকা জানিয়েছেন, মেয়ে বড় হয়ে তার ভবিষ্যতের জন্য সিদ্ধান্ত নেবে।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে দেওয়া এক সাক্ষাৎকারে এবারের আইপিএলে দলের পারফরম্যান্সের পাশাপাশি নিজের ব্যক্তিগত জীবন নিয়েও কথা বলেন কোহলি। সেখানেই উঠে আসে তার সন্তানের ক্রিকেটের প্রতি ভালোবাসার কথা।  

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত সেই সাক্ষাৎকারে মেয়ে ভামিকার ক্রিকেটের প্রতি আগ্রহের কথা তুলে ধরেন ভারতের এই ব্যাটিং কিংবদন্তি। তবে কোহলির মেয়ে বড় হয়ে কি হতে চায় সে বিষয়ে তিনি কোনো চাপ দেবেন না। সে সিদ্ধান্ত মেয়ের হাতেই ছেড়ে দিয়ে তিনি বলেন, আমার মেয়ে একটি ব্যাট তুলে নিয়েছিল। সে ব্যাট নিয়ে খেলতে বেশ পছন্দ করে। তবে আমি জানি না। দিন শেষে এটা তার একার সিদ্ধান্ত।

চলতি আইপিএলের শুরুতে বেশ শোচনীয় অবস্থায় ছিল কোহলির বেঙ্গালুরু। একটা সময় পয়েন্ট তালিকার তলানিতে থেকে আসর থেকে বিদায় নেওয়ারও শঙ্কায় ছিল তারা। কিন্তু টানা পাঁচ ম্যাচ জিতে প্লে-অফের দৌড়ে এখনও টিকে আছে বেঙ্গালুরু।

দলের এভাবে ঘুরে দাঁড়ানোর পেছনে সমর্থকদের সমর্থন কাজে এসেছে জানিয়ে কোহলি বলেন, মে মাসটা আমাদের জন্য দারুণ কেটেছে। এপ্রিলে আমার মনে হয়েছিল আমরা অনেক অন্ধকারের দিকে এগুচ্ছিলাম। তবে মে মাসে আমরা আলোর ছটা খুঁজে পাই। আমরা আনন্দিত যে সমর্থকদের আবারও খুশি করতে পেরেছি।

শেষ দল হিসেবে প্লে-অফের জায়গা নিশ্চিত করতে বুধবার ঘরের মাঠে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে মাঠে নামবে বেঙ্গালুরু। শেষ চারে জায়গা পেতে কোহলির দলের শুধু এই ম্যাচ জিতলেই হবে না, তাদের টপকাতে হবে চেন্নাইয়ের নেট রানরেটও।  

মন্তব্য করুন: