অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে রিজার্ভ হিসেবে সুযোগ পাচ্ছেন ফ্রেজার-ম্যাগার্ক

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে রিজার্ভ হিসেবে সুযোগ পাচ্ছেন ফ্রেজার-ম্যাগার্ক

অবশেষে অস্ট্রেলিয়ার টি-টুয়েন্টি বিশ্বকাপ দলের সঙ্গে যোগ দিতে চলেছেন বর্তমান সময়ের আলোচিত ব্যাটার জেইক ফ্রেজার-ম্যাগার্ক। টুর্নামেন্টে দলের ইনজুরির কথা বিবেচনা করে ডানহাতি এই বিধ্বংসী ব্যাটারের সঙ্গে আরেক ব্যাটার ম্যাথিউ শটকে রিজার্ভ খেলোয়াড় হিসেবে দলে নিচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

গত মাসে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণায় বেশ চমক হয়ে আসে সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ছন্দে থাকা ফ্রেজার-ম্যাগার্কের দলে না থাকা।

অস্ট্রেলিয়ার হয়ে দুটি ওয়ানডে খেলা ফ্রেজার-ম্যাগার্কের এখনও টি-টুয়েন্টিতে অভিষেক হয়নি। চলতি আইপিএলে ব্যাট হাতে বোলারদের ওপর রীতিমত তাণ্ডব চালান ২২ বছর বয়সী এই ক্রিকেটার। মৌসুম শুরু আগে বদলি হিসেবে দিল্লি ক্যাপিটালসে যোগ দেওয়া ডানহাতি এই ব্যাটার এবারের আসরে ৯ ইনিংসে ২৩৪ স্ট্রাইক-রেটে ৩৩০ রান করেন। ফিফটি হাঁকান চারটি, যার দুটিই এসেছে ১ বলে। ৩২টি চারের সঙ্গে ছক্কা মারেন ২৮টি।

মূলত টপ-অর্ডারে থাকা ডেভিড ওয়ার্নার, ট্র্যাভিস হেড ও অধিনায়ক মিচেল মার্শের কারণে অস্ট্রেলিয়ার ১৫ সদস্যের দলে জায়গা হয়নি ফ্রেজার-ম্যাগার্কের। তবে টুর্নামেন্টের মাঝে এই তিনজনের কেউ চোটে পড়লে দলে জায়গা পেতে পারেন তিনি।

আগামী বৃহস্পতিবার আইপিএলে থাকা খেলোয়াড়দের ছাড়া ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা দেবে অস্ট্রেলিয়া। ত্রিনিদাদে প্রস্তুতি ক্যাম্প শেষে ২৮ ও ৩০ নামিবিয়া ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপের দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে মার্শের দল।

বাংলাদেশ সময় আগামী ৬ জুন ভোর সাড়ে ৬টায় ওমানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে ২০২১ সালের চ্যাম্পিয়নরা। ‘বি’ গ্রুপে তাদের বাকি তিন প্রতিপক্ষ নামিবিয়া, স্কটল্যান্ড ও বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

মন্তব্য করুন: