লঙ্কা প্রিমিয়ার লিগে কলম্বো স্ট্রাইকার্সে তাসকিন

লঙ্কা প্রিমিয়ার লিগে কলম্বো স্ট্রাইকার্সে তাসকিন

লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) দল পেয়েছেন তাসকিন আহমেদ। বাংলাদেশি এই পেসারকে ভিত্তিমূল্য ৫০ হাজার মার্কিন ডলারে দলে ভিড়িয়েছে কলম্বো স্ট্রাইকার্স। গত বছর শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজি লিগটিতে তিনি খেলার সুযোগ পেলেও শেষ পর্যন্ত বিসিবি ছাড়পত্র না দেওয়াও আর খেলা হয়নি। 

মঙ্গলবার এবারের মৌসুমের এলপিএল নিলামে তাসকিন দল পেলেও প্রথম ধাপে অবিক্রিত থেকে গেছেন মুশফিকুর রহিম, লিটন দাস ও গত আসরে দুর্দান্ত পারফর্ম করা তাওহীদ হৃদয়। গত মৌসুমে জাফনা কিংসের হয়ে খেলেছিলেন হৃদয়।

চলতি মাসে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ টি-টুয়েন্টির আগে অনুশীলনের সময়ে চোটে পড়েন তাসকিন। সে সময় আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপে ডানহাতি এই পেসারের অংশগ্রহণ করা নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল। কিন্তু সব শঙ্কাকে উড়িয়ে দলের সহ-অধিনায়ক হিসেবে বিশ্বকাপে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন তিনি।

তবে তাসকিনের চোটপ্রবণতা ও ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কথা চিন্তা করে বিসিবি তাকে এলপিএলে খেলার ছাড়পত্র দেবে কি না তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। কেননা, বিশ্বকাপ শেষ হতে না হতেই আগামী ১ জুলাই থেকে শুরু হবে লঙ্কা প্রিমিয়ার লিগের এবারের আসর।

গত বছর এই লিগের দল ডাম্বুলা অরা (বর্তমানে ডাম্বুলা থান্ডার্স) থেকে খেলার জন্য ডাক পাওয়ার কথা জানিয়েছিলেন তাসকিন। কিন্তু শেষ পর্যন্ত সেবার বিসিবি ছাড়পত্র না দেওয়া ফ্র্যাঞ্চাইজিটির সঙ্গে তিনি আর যোগ দেননি।

এর আগে এবারের মৌসুমের জন্য সরাসরি চুক্তিতে মুস্তাফিজুর রহমানকে দলে নিয়েছে ডাম্বুলা।

মন্তব্য করুন:

Add