বিশ্বকাপের আগে ছাঁটাই হলেন কানাডার কোচ

বিশ্বকাপের আগে ছাঁটাই হলেন কানাডার কোচ

এবারই প্রথম টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছে কানাডা। উদ্বোধনী ম্যাচে তাদের প্রতিপক্ষ সহ-আয়োজক যুক্তরাষ্ট্র। সে হিসেবে শেষ সময়ের প্রস্তুতির জন্য তাদের হাতে সময় আছে ১০ দিনেরও কম। কিন্তু এরই মাঝে দলের হেড কোচকে ছাঁটাই করেছে কানাডা ক্রিকেট অ্যাসোসিয়েশন (সিসিএ)

বৃহস্পতিবার এক প্রতিবেদনে কানাডা দলের প্রধান কোচ পুবুদু দাসানায়াকেকে বরখাস্ত করার বিষয়টি জানায় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ।

২০২২ সালের জুলাইয়ে দ্বিতীয় মেয়াদে কানাডার দায়িত্ব নেন দাসানায়াকে। তার অধীনে আমেরিকান অঞ্চলের টি-টুয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ের ফাইনালে উঠে দেশটি মূলপর্বে জায়গা করে নেয়। এছাড়াও গত বছর ওয়ানডে বিশ্বকাপ বাছাইয়ের প্লে-অফের আগে ওয়ানডে মর্যাদাও ফিরে পায় তারা। এর আগে ২০০৭ সালে কানাডাকে দিয়েই কোচিং ক্যারিয়ারের শুরুটা করেন দাসানায়াকে।

কোচ ছাঁটাইয়ের প্রতিবেদনে ক্রিকবাজ জানায়, বিশ্বকাপ সামনে রেখে বর্তমানে সেন্ট কিটসে প্রস্তুতি ম্যাচ খেলছে কানাডা। সেখানেই গত বুধবার সকালে সিসিএর নবনির্বাচিত সহ-সভাপতি দাসানায়াকেকে মৌখিকভাবে বরখাস্ত করার বিষয়টি জানিয়ে দেন। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় সভা ডেকেছে বোর্ড। সেখানেই আনুষ্ঠানিকভাবে তাকে ছাঁটাই করা হবে বলে ধারণা করা হচ্ছে। একই সঙ্গে নতুন কোচের ঘোষণাও সেখান থেকেই আসতে পারে।

৫৩ বছর বয়সী এই কোচকে নিয়ে কানাডার খেলোয়াড়দের মধ্যে অসন্তোষ রয়েছে বলে গুঞ্জন ছিল। পরে এই বিষয়ে বোর্ডকে একটি চিঠিও দেয় তারা। তবে চিঠিতে অনেকেই নিজেদের নাম উল্লেখ করেনি।

শ্রীলঙ্কার ক্যান্ডিতে জন্ম নেওয়া দাসানায়াকে তার খেলোয়াড়ি জীবনের শুরুটা করেন লঙ্কানদের হয়ে। ১৯৯৩ থেকে ১৯৯৪ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে নিজ দেশকে প্রতিনিধিত্বও করেন তিনি। এরপর ২০০৫ থেকে ২০০৬ সাল পর্যন্ত কানাডার হয়ে খেলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান।

আগামী জুন (বাংলাদেশ সময় ২ জুন ভোর সাড়ে ৬টায়) ডালাসে যুক্তরাষ্ট্র কানাডার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে টি-টুয়েন্টি বিশ্বকাপের নবম আসরের।

মন্তব্য করুন: