যুক্তরাষ্ট্রের কাছে পরাজয় ‘পেইনফুল, দুঃখজনক, হতাশার’

যুক্তরাষ্ট্রের কাছে পরাজয় ‘পেইনফুল, দুঃখজনক, হতাশার’

যুক্তরাষ্ট্রের কাছে অসহায়ভাবে টি-টুয়েন্টি সিরিজ খুঁইয়ে বাংলাদেশ দল এখন হোয়াইটওয়াশের শঙ্কায়। শনিবার রাত ৯টায় শুরু হবে সিরিজের তৃতীয় টি-টুয়েন্টি। তার আগে সিরিজ হার নিয়ে চরম হতাশা ব্যক্ত করলেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। যুক্তরাষ্ট্রের মতো র‌্যাঙ্কিংয়ে ‌১০ ধাপ পিছিয়ে থাকা দলের কাছে প্রথম দুই ম্যাচে হার তিনি মানতেই পারছেন না।

শনিবার মিরপুর শের-ই-বাংলায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধান নির্বাচক বলেন, প্রত্যাশিত ফর্মে সবাই নেই, এটা দুঃখজনক। কাঙ্ক্ষিত ফলাফলও করতে পারছি না। হতাশাজনকই বলব, দুটি ম্যাচেই জেতার মতো অবস্থায় ছিলাম।

দুই ম্যাচের বিশ্লেষণ করতে গিয়ে গাজী আশরাফ বলেন, প্রথম ম্যাচে বোলিংয়ের কারণে পিছিয়ে গেছি। শেষ দিকে ওভারপ্রতি ১৫ রান করে লাগত। অন্যতম সেরা বোলাররাই ছিল। টি-টোয়েন্টির টুইস্টে আমরা পারিনি। দ্বিতীয় ম্যাচেও ২ উইকেট হারিয়ে এমন অবস্থায় পৌঁছে গিয়েছিলাম। শান্ত (নাজমুল) ও হৃদয় ব্যাট করছিল, জয়কে মনে হচ্ছিল সময়ের ব্যাপার। ব্যাটিং বিপর্যয়ের কারণে ৩ বল বাকি থাকতেই পরাজয়। নিশ্চয়ই দুশ্চিন্তার কারণ, হতাশার কারণ।

বিশ্বকাপ দলের ব্যাটসম্যানদের ফর্মহীতা নিয়ে গাজী আশরাফ বলেন, কিছু ব্যাটসম্যান ফর্মের বাইরে। এক্ষেত্রে একটা চাপ তৈরি হয়েই যায়। দ্বিতীয় ম্যাচে প্যানিক সিচুয়েশন অথবা পরিস্থিতির আলোকে ব্যাটিং করেনি ওরা। যেকোনো এক প্রান্তে একজন দাঁড়িয়ে গেলে অনায়াসে ম্যাচটা জিততে পারতাম। বড় রান তাড়া না করে পরিস্থিতি অনুযায়ী ব্যাট করলে ম্যাচটা সহজেই জিততে পারতাম। এটা খুবই পেইনফুল, দুঃখজনক, হতাশার। সঠিক সময়ে নিজেদের সঠিকভাবে ব্যবহার করতে না পারার ব্যর্থতা।

আগামী ৮ জুন সকাল ৬টা ৩০ মিনিটে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে বাংলাদেশ। যুক্তরাষ্ট্র সিরিজের প্রভাব বিশ্বকাপে পড়বে না বলেই আশা প্রধান নির্বাচকের, আমরা কেউ আশা করিনি দলটাকে এমন পরিস্থিতি দিয়ে সফর শুরু করতে হবে। তবে এটাই বাস্তবতা। এই সিরিজ শেষে ১২ দিনের মতো সময় থাকবে। দ্রুত এই ফলাফল থেকে বের হয়ে আসতে হবে। তারা জানে, বিশ্বকাপে দল ভালো করলে এটা হবে অতীত স্মৃতি।

মন্তব্য করুন: